একমাত্র মা ই পারেন শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
Breaking News
Home » বাংলাদেশ » স্বদেশ » খুলনা » একমাত্র মা ই পারেন শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

একমাত্র মা ই পারেন শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
এনবিএস | রবিবার, মার্চ ১১, ২০১৮ | প্রকাশের সময়: ৪:৩৭ অপরাহ্ণ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন,
শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দেয়ার জন্য সব চেয়ে বড় প্রয়োজন শিক্ষকদের আন্তরিকতা। তিনি বলেন যে তার সরকার শিক্ষদের বেতন না চাইতে অনেক গুন বাড়িয়ে দিয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, এরপরও কেন এখনও এ দেশের শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষা পাচ্ছে না । ১০মার্চ শনিবার বিকাল ৫ টায় রামপাল উপজেলা পরিষদ চত্তরে বিদ্যালয় গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরন, ঝরেপড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরন ও জনসচেতনতা মূলক  মতবিনিময় সভা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ৩০লক্ষ শহীদের আত্মত্যাগ ও ২লক্ষ মাবোনের ইজ্জতের  বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। বর্তমান সরকারের আমলেই যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে।সরকারের নানা উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে তিনি বলেন, পদ্মা সেতুর মত মেগা প্রকল্প দেশের টাকায় বাস্তবায়ন হতে যাচ্ছে। তিনি বলেন শিশুদের শিক্ষক মায়েরাই। প্রতিটি মা-ই পারেন শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে। বিদ্যালয়ে যাওয়া শিশুরা দীর্ঘসময় বিদ্যালয়ে অবস্থান কালীন সময় অভুক্ত থাকে। এতে শিশুদের লেখাপড়া মারাত্মকভাবে ব্যহত হয়। এজন্য তিনি মায়েদের বিশেষভাবে অনুরোধ করেন প্রতিটি ছেলে-মেয়েদের একটি টিফিন বক্স কিনে তাতে সাধ্যানুযায়ী খাবার দিতে। তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। প্রতি বছর ৬৮ হাজার কোটি টাকারও বেশী শিক্ষা খাতে বাজেট বরাদ্দ প্রদান করা হয়। অভিভাকরা বিশেষ করে মায়েরা সচেতন ও আন্তরিক হলে শিশুরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে বিশেষ ভূমিকা রাখতে পারবে। এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মুসফিকুল আলম হালিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, যুগ্ম সচিব ও মাননীয় মন্ত্রীর একান্ত সচিব শেখ আতাহার হোসেন, বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগের উপপরিচালক মোঃ ওয়ালিউল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ মোঃ আবু সাইদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অশোক কুমার সমদ্দার। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মোল্যা আঃ রউফ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব জামিল হাসান জামু, উপজেলা ভাইচ চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, মহিলা ভাইচ চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, অধ্যক্ষ (অবঃ) শেখ মোতাহার রহমান, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শেখ সাইদুর রহমান, অধ্যক্ষ খালিদ আহমেদ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মতিয়ার রহমান সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা বৃন্দ, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের অভিভাবকবৃন্দ, যুবলীগ সভাপতি মোঃ নুরুল হক লিপন, শ্রমিকলীগ সাধারন সম্পাদক মোঃ রবিউল ইসলাম, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোঃ সাইফুল আলম বকতিয়ার, স্বেচ্চাসেবক লীগ সভাপতি সরদার বোরহান উদ্দিন ও সাধারন সম্পাদক চয়ন মন্ডল, ছাত্রলীগ সভাপতি মোঃ হাফিজুর রহমান, সাধারন সম্পাদক শেখ সাদি সহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে প্রধান অতিথি ৩কোটি ৬০লক্ষ টাকা ব্যায়ে নির্মিত উপজেলার গাজীখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার’র ও রামপাল প্রাথমিক শিক্ষা অফিসের নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার নলিনী কুমার জোয়ার্দার ও আবুল কালাম আজাদ।

আপনার মন্তব্য লিখুন...

Translate »