জিতবে না জেনে সরকার সুষ্ঠু নির্বাচন চায় না
Breaking News
Home » ২ শিরোনাম » জিতবে না জেনে সরকার সুষ্ঠু নির্বাচন চায় না

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

জিতবে না জেনে সরকার সুষ্ঠু নির্বাচন চায় না
এনবিএস | শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮ | প্রকাশের সময়: ২:২৭ অপরাহ্ণ

জিতবে না জেনে সরকার সুষ্ঠু নির্বাচন চায় নাজিতবে না জেনে সরকার সুষ্ঠু নির্বাচন চায় না

সুপ্রিম কোর্টের আইনজীবী ড. শাহদীন মালিক বলেছেন, যে কোনো অবস্থায় নির্বাচন করলেও গ্রহণযোগ্যভাবে দেশ চালানো যাবে না। শুক্রবার সাংবাদিকদের সাথে আলাপকাল তিনি এসব কথা বলেন। সরকার জানে, সুষ্ঠু নির্বাচন হলে তাদের নিশ্চিত ভরাডুবি হবে, তাই সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটছে না সরকার।

সুনির্দিষ্ট অভিযোগ না থাকার পরও সামনে নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা বিএনপির নেতাকর্মীদের গ্রেফতারের উদ্বেগ জানান তিনি। তিনি বলেন, সরকার যদি মনে করে, যে কোনো অবস্থায় ৫ জানুয়ারির মতো একটি ভোটারবিহীন নির্বাচন করবে, তাহলে গ্রহণযোগ্যভাবে দেশ চালানো যাবে না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আর মাত্র দু মাসও বাকি নেই। অবাধ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে একটি রাজনৈতিক সমঝোতায় আসতে হবে। 

এদিকে বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুুদ বলেছেন, সরকার এমন কোনো ভালো কাজ করেনি যে আগামী জাতীয় নির্বাচনে জিতবে এমন ভরসা পাচ্ছে। সরকার মুখে গণতন্ত্রের কথা বলে, সত্যি যদি সরকার গণতন্ত্রের পথে হাঁটতে চাইত তাহলে যে কোনো অবস্থায় সরকারের অবস্থান পরিবর্তন করতে হবে। জনগণকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে, মতপ্রকাশের অধিকার দিতে হবে, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের জন্য সাংবিধানিক অধিকার ফিরিয়ে দিতে হবে। সূত্র : দিনকাল

আপনার মন্তব্য লিখুন...

Translate »