এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীদের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন
Breaking News
Home » ২ শিরোনাম » এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীদের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীদের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন
এনবিএস | সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮ | প্রকাশের সময়: ৮:২১ অপরাহ্ণ

এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীদের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শনএএফডব্লিউসি প্রশিক্ষণার্থীদের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন 

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) আর্মড ফোর্সেস ওয়্যার কোর্স (এএফডব্লিউসি)-২০১৮ এর প্রশিক্ষণার্থী কর্মকর্তারা প্রশিক্ষণের অংশ হিসেবে সোমবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করেছেন। প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাহবুবুল হক।

পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মহসিন হোসেন এর সভাপতিত্বে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং-১) মো. মিজানুর রহমান বাংলাদেশ পুলিশের মিশন, ভিশন, ইতিহাস, ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান, আইন-শৃঙ্খলা রক্ষায় গৃহীত পদক্ষেপ, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান, কৌশলগত পরিকল্পনা, সীমাবদ্ধতা এবং ভবিষ্যত পরিকল্পনা ইত্যাদি প্রতিনিধিদলের সামনে তুলে ধরেন। পরে এক প্রশ্ন-উত্তর পর্বে প্রতিনিধিদলের সদস্যরা ভিভিআইপি নিরাপত্তা, অপরাধ দমন, নৌ পুলিশ, আধুনিক পুলিশিং ইত্যাদি সম্পর্কে জানতে চান।

পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি রৌশন আরা বেগম, ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত ডিআইজি মোঃ মনিরুজ্জামান, এআইজি তাপতুন নাসরিন, এআইজি মোঃ সোহেল রানা প্রমুখ কর্মকর্তাবৃন্দ প্রতিনিধিদলের সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত আইজিপি মো. মহসিন হোসেন বলেন, পুলিশ ও সশস্ত্র বাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে এ সফর আরো সুদৃঢ় করবে। এর ফলে সশস্ত্র বাহিনী ও পুলিশ সদস্যদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সম্প্রীতি বাড়বে।

প্রতিনিধিদলের প্রধান বাংলাদেশ পুলিশের প্রশংসা করে বলেন, সাম্প্রতিক সময়ে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়ন ঘটেছে। তিনি এএফউব্লিউসি প্রশিক্ষণার্থীদের অভ্যর্থনা ও আন্তরিক আতিথেয়তা প্রদানের জন্য আইজিপি এবং পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। প্রতিনিধিদলে সশস্ত্র বাহিনীর ৩৫ জন প্রশিক্ষণার্থী, ৯ জন ফ্যাকাল্টি মেম্বারসহ মোট ৪৮ জন কর্মকর্তা ছিলেন। এর আগে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে প্রতিনিধিদলের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাহবুবুল হক সৌজন্য সাক্ষাত করেন। এ সময় তারা পরস্পর শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।

আপনার মন্তব্য লিখুন...

Translate »