সন্ত্রাসদমন নীতিতে ঝুলে গেলো যুক্তরাষ্ট্র-পাকিস্তান সম্পর্ক
Breaking News
Home » বিদেশ » সন্ত্রাসদমন নীতিতে ঝুলে গেলো যুক্তরাষ্ট্র-পাকিস্তান সম্পর্ক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

সন্ত্রাসদমন নীতিতে ঝুলে গেলো যুক্তরাষ্ট্র-পাকিস্তান সম্পর্ক
এনবিএস | মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮ | প্রকাশের সময়: ১২:১৩ অপরাহ্ণ

সন্ত্রাসদমন নীতিতে ঝুলে গেলো যুক্তরাষ্ট্র-পাকিস্তান সম্পর্কসন্ত্রাসদমন নীতিতে ঝুলে গেলো যুক্তরাষ্ট্র-পাকিস্তান সম্পর্ক

সন্ত্রাসদমন নীতিতে ঝুলে গেছে পাকিস্তান-যুক্তরাষ্ট্র দ্বিপক্ষীয় সম্পর্ক। উভয় দেশের সম্পর্কের গতিপথ নির্ভর করছে পাকিস্তানের নতুন সরকাররের সন্ত্রাস দমনে গৃহিত পদক্ষেপের ওপর বলে দেশটির প্রতি সতর্কতার ভাষায় ওয়াশিংটন জানিয়েছে দিয়েছে। সম্প্রতি পাকিস্তানকে সন্ত্রাসদমনে বরাদ্দ প্রায় ৩’শ মিলিয়ন মার্কিন ডলারের সহায়তাও কর্তন করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানের ভূমি ব্যবহার করে এমনকি তাদের মাটিতেও বিভিন্ন সন্ত্রাসী সংগঠন অবাদে কার্যক্রম পরিচালনা করছে বলে দীর্ঘ দিনের অভিযোগ রয়েছে। ইসলামাবাদ সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থল হওয়ায় তাদের সাথে মার্কিন সম্পর্ক ঝুঁকির মুখে পড়েছে বলে দাবি করছেন মার্কিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান সহকারি এলিস ওয়েলস। যদিও পাকিস্তান বরাবরই এমন অভিযোগ অস্বীকার করে আসছে।

উল্লেখ্য, পাকিস্তান যুক্তরাষ্ট্র থেকে প্রচুর টাকা নিচ্ছে বিনিময়ে তারা ধোঁকা দিচ্ছে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছিলেন। সন্ত্রাস দমনের নামে পৃষ্ঠপোষকতার অভিযোগে গত জানুয়ারিতে ওয়াশিংটন ইসলামাবাদের প্রতি সকল নিরাপত্তা সহায়তাও বন্ধ করে দিয়েছে। ইয়ন নিউজ

আপনার মন্তব্য লিখুন...

Translate »