ঢাকা | শুক্রবার | ১০ জুলাই, ২০২০ | ২৬ আষাঢ়, ১৪২৭ | ১৮ জিলক্বদ, ১৪৪১ | English Version | Our App BN | বাংলা কনভার্টার

  • Main Page প্রচ্ছদ
  • করোনাভাইরাস
  • বিদেশ
  • বাংলাদেশ
  • স্বদেশ
  • ভারত
  • অর্থনীতি
  • বিজ্ঞান
  • খেলা
  • বিনোদন
  • ভিডিও ♦
  • ♦ আরও ♦
  • ♦ গুরুত্বপূর্ণ লিংক ♦
    • NBS » ২ শিরোনাম » আর্থিক সহায়তা আরো বাড়ানো হবে করোনা পরিস্থিতি মোকাবেলায় : প্রধানমন্ত্রী (ভিডিও)


    ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

    একদিনে ১ লাখ গ্যাসের চুলা বিক্রি করল ওয়ালটন
    এনবিএস | Thursday, October 17th, 2019 | প্রকাশের সময়: 10:31 am

    একদিনে ১ লাখ গ্যাসের চুলা বিক্রি করল ওয়ালটনএকদিনে ১ লাখ গ্যাসের চুলা বিক্রি করল ওয়ালটন

    রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে কেক কেটে এক দিনে ১ লাখ ইউনিট গ্যাসের চুলা বিক্রির সাফল্য উদযাপন করেন প্রতিষ্ঠানটির সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের কর্মকর্তারা।

    বাজারে এলপিজি গ্যাস আসার পর শহরে-গ্রামে সর্বত্রই এখন রান্নায় গ্যাসের চুলা ব্যবহার হচ্ছে। সম্প্রতি সারা দেশে গ্যাসের চুলার চাহিদা ও বিক্রি বেড়েছে কয়েকগুণ। আর এই চাহিদার উল্লেখযোগ্য অংশ পূরণ করছে দেশের ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্সের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন। তারা সাশ্রয়ী দামে উচ্চ গুণগতমান ও বৈচিত্র্যময় ডিজাইনের গ্যাসের চুলা বাজারে ছেড়েছে। চলতি মাসের ১৪ তারিখে এক দিনে এক লাখ ইউনিট গ্যাসের চুলা বা গ্যাস বার্নার বিক্রি করেছে ওয়ালটন। সংশ্লিষ্টরা দাবি করছেন, এটি বাংলাদেশের বাজারে একটি রেকর্ড। ১ দিনে এত গ্যাসের চুলা আর কখনো বিক্রি হয়নি।

    ‘গ‌্যাস হব’ নামে নতুন প্রযুক্তির নোব কন্ট্রোল সিস্টেমের গ‌্যাসের চুলা বাজারে এনেছে ওয়ালটন। যা ৬৫ শতাংশ পর্যন্ত গ‌্যাস সাশ্রয় করে।

    গ্যাসের চুলা বিক্রির এই সাফল্য উদযাপনে গত মঙ্গলবার (১৫ অক্টোবর) রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে একটি কেক কাটা হয়। সে সময় উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রেজওয়ানা, এমদাদুল হক সরকার, নজরুল ইসলাম সরকার ও মোহাম্মদ রায়হান, অপারেটিভ ডিরেক্টর রবিউল আলম ভূঁইয়া, ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্স বিভাগের চিফ অপারেটিং অফিসার (সিওও) আতিকুল ইসলাম, সেলস ও মার্কেটিং প্রধান মাশরুর হাসান ও প্রোডাক্ট ম্যানেজার জানেসার আলীসহ অন্যান্য কর্মকর্তা।

    আতিকুল ইসলাম জানান, দামে সাশ্রয়ী, দেখতে সুন্দর, টেকসই ও রান্নায় গ্যাস খরচ কম হওয়ায় বাজারে গ্রাহকপ্রিয়তা পাচ্ছে ওয়ালটন গ্যাস বার্নার। বিক্রি হচ্ছে ব্যাপক। গত বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে গ্যাসের চুলা বিক্রিতে প্রায় ১৮৫ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে ওয়ালটনের। বছরের প্রথম ৯ মাসেই পূরণ হয়ে গেছে গ্যাস বার্নার বিক্রির বার্ষিক লক্ষ্যমাত্রা।

    সূত্রমতে, কয়েক বছর আগেও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা শহরে রান্নার কাজে ন্যাচারাল গ্যাস (এনজি) বা প্রাকৃতিক গ্যাস ব্যবহার হত। পরবর্তীতে, বিভিন্ন কোম্পানি বাজারে এনেছে এলপিজি গ্যাস সিলিন্ডার। এর ইতিবাচক প্রভাব পড়েছে শহর ও গ্রামের দৈনন্দিন রান্নায়। মানুষের মাথাপিছু আয়ের পাশাপাশি জীবনযাত্রার মান বৃদ্ধি পাওয়ায় প্রত্যন্ত গ্রামেও ঝামেলাহীন রান্নার জন্য গৃহিণীদের পছন্দ এলপিজি (তরল) গ্যাস সিলিন্ডার। ফলে, দেশব্যাপী গ্যাসের চুলার চাহিদা ও বিক্রি কয়েকগুণ বেড়েছে।

    মাশরুর হাসান বলেন, চাহিদার সিংহভাগ পূরণের লক্ষ্যে ওয়ালটন বাজারে ছেড়েছে বৈচিত্র্যময় ডিজাইনের ৭০টিরও বেশি মডেলের সিঙ্গেল ও ডাবল বার্নারের গ্যাসের চুলা। সকল শ্রেণির ক্রেতাদের অভ্যাস, রুচি ও চাহিদা অনুযায়ী ওয়ালটনের নিজস্ব কারখানায় এসব চুলা উৎপাদন করা হচ্ছে। সব মডেলেই রয়েছে এনজি এবং এলপিজি ভার্সন। দামও সাধ্যের মধ্যে। আর তাই বাজারে গ্রাহকপ্রিয়তার শীর্ষে ওয়ালটন গ্যাস বার্নার। 

    ওয়ালটনের প্রকৌশলীরা জানান, স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি হচ্ছে চুলার সাইড প্যানেল এবং বডি। ফলে, ওয়ালটনের গ্যাসের চুলা অধিক লোড নিতে সক্ষম। এছাড়া পাউডার কোটেড ফ্রেম ব্যবহার করায় সহজে মরিচা পড়ে না। রয়েছে অটোমেটিক ইগনিশন সিস্টেম। অর্থাৎ গ্যাসলাইট বা ম্যাচের কাঠি ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে আগুন জ্বালানো যায়। কম গ্যাস খরচে তাড়াতাড়ি রান্না করতে গ্যাস স্টোভে ৯০ মিলি মিটার থেকে ১২০ মিলি মিটার সাইজের বার্নার ক্যাপ ব্যবহার করা হয়েছে। বার্নার ক্যাপের আয়তন যত বেশি হয়, তত বেশি তাপ উৎপন্ন করে। যেসব পরিবারে বেশি রান্নার প্রয়োজন, সেসব পরিবারের বড় আয়তনের বার্নার ক্যাপযুক্ত গ্যাসের চুলা কেনার পরামর্শ দেন তারা।

    হোম অ্যাপ্লায়েন্সের প্রোডাক্ট ম্যানেজার জানেসার আলী জানান, বাজারে ওয়ালটনের রয়েছে এনজি ও এলপিজি ভার্সনের সিঙ্গেল বার্নার গ্যাস স্টোভ। আছে গ্লাস টপ ও রেগুলার ডিজাইনের মোট ১৪ টি মডেল। সিঙ্গেল বার্নার এসব গ্যাসের চুলার দাম পড়বে ১১০০ থেকে ২২০০ টাকা।

    সিঙ্গেল বার্নারের পাশাপাশি আছে রেগুলার ও গ্লাস টপের ৫৬ মডেলের ডাবল বার্নার চুলা। সব মডেলেই রয়েছে এনজি ও এলপিজি ভার্সন। এর মধ্যে এনজি ও এলপিজি ভার্সনের ১৬ টি রেগুলার মডেলের গ্যাসের চুলা আছে। এগুলো ২ হাজার থেকে ৩ হাজার ৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে। এছাড়া গ্লাস টপ এনজি ও এলপিজি ভার্সনের ৪০ মডেলের ডাবল বার্নারের চুলা মিলবে ৩ হাজার ১৫০ থেকে ৪ হাজার ৪০০ টাকায়।

    এদিকে অধিক নিরাপদ ও ৬৫ শতাংশ পর্যন্ত গ্যাস সাশ্রয়ী অত্যাধুনিক প্রযুক্তির নোব কন্ট্রোল ডাবল বার্নারের চুলা বাজারে ছেড়েছে ওয়ালটন। এসব চুলা গ্যাস হব নামেও পরিচিত। ওয়ালটনের এনজি ও এলপিজি ভার্সনের ৪ মডেলের গ্যাস হব ৭ হাজার থেকে ৭ হাজার ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে।

    কর্তৃপক্ষ জানায়, গ্যাসের চুলার ইগনিটর এবং বার্নার সেটে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দিচ্ছে ওয়ালটন। রয়েছে তিন মাসের ফ্রি হোম সার্ভিস এবং এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে ৭৫টি সার্ভিস সেন্টারের মাধ্যমে গ্রাহকদের দ্রুত বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন। খবর রাইজিংবিডি ডট কমের

    Follow and like us:
    0
    20

    আপনার মন্তব্য লিখুন...

    nbs24new3 © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    নিউজ ব্রডকাস্টিং সার্ভিস - এনবিএস
    ২০১৫ - ২০২০

    সিইও : আব্দুল্লাহ আল মাসুম
    সম্পাদক ও প্রকাশক : সুলতানা রাবিয়া
    চট্টগ্রাম ব্যুরো প্রধান : মোঃ রাকিবুর রহমান
    -------------------------------------------
    শাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন : +৮৮ ০২ , +৮৮ ০১৭১৮ ৫৮০ ৬৮৯
    Email : news@nbs24.org, thenews.nbs@gmail.com

    ইউএসএ অফিস: ৪১-১১, ২৮তম এভিনিউ, স্যুট # ১৫ (৪র্থ তলা), এস্টোরিয়া, নিউইর্য়ক-১১১০৩, 
    ইউনাইটেড স্টেইটস অব আমেরিকা। ফোন : ৯১৭-৩৯৬-৫৭০৫।

    প্রসেনজিৎ দাস, প্রধান সম্পাদক, ভারত।
    যোগাযোগ: সেন্ট্রাল রোড, টাউন প্রতাপগড়, আগরতলা, ত্রিপুরা, ভারত। ফোন +৯১৯৪০২১০৯১৪০।

    Home l About NBS l Contact the NBS l DMCA l Terms of use l Advertising Rate l Sitemap l Live TV l All Radio

    দেশি-বিদেশি দৈনিক পত্রিকা, সংবাদ সংস্থা ও অনলাইন নিউজ পোর্টাল থেকে সংগৃহিত এবং অনুবাদকৃত সংবাদসমূহ পাঠকদের জন্য সাব-এডিটরগণ সম্পাদনা করে
    সূত্রে ওই প্রতিষ্ঠানের নাম দিয়ে প্রকাশ করে থাকেন। এ জাতীয় সংবাদগুলোর জন্য এনবিএস কর্তৃপক্ষ কোনো প্রকার দায়-দায়িত্ব গ্রহণ করবেন না।
    আমাদের নিজস্ব লেখা বা ছবি 'সূত্র এনবিএস' উল্লেখ করে প্রকাশ করতে পারবেন। - Privacy Policy l Terms of Use