ঢাকা | শুক্রবার | ২৬ ফেব্রুয়ারি, ২০২১ | ১৩ ফাল্গুন, ১৪২৭ | ১৩ রজব, ১৪৪২ | English Version | Our App BN | বাংলা কনভার্টার
  • Main Page প্রচ্ছদ
  • করোনাভাইরাস
  • বিদেশ
  • বাংলাদেশ
  • স্বদেশ
  • ভারত
  • অর্থনীতি
  • বিজ্ঞান
  • খেলা
  • বিনোদন
  • ভিডিও ♦
  • ♦ আরও ♦
  • ♦ গুরুত্বপূর্ণ লিংক ♦
    • NBS » ৪ শিরোনাম » চীনের সঙ্গে বাণিজ্য যুদ্ধ মার্কিন অর্থনীতির ভয়াবহ ক্ষতি করবে: ইউএস চেম্বার


    ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

    আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষে
    এনবিএস | Thursday, January 14th, 2021 | প্রকাশের সময়: 7:33 pm

    আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষেআসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষে

    অনলাইন ডেস্ক – 

    আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সরকারী দল আওয়ামীলীগের কর্মী-সমর্থকরা বিভিন্ন স্থানে সংঘর্ষে লিপ্ত হবার খবর পাওয়া যাচ্ছে। গতরাতে ঝিনাইদহ জেলার শৈলকুপায় কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেন বাবুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে স্থানীয় নদী থেকে। পৌরসভা নির্বাচনে প্রচারণা চালাতে গিয়ে অপর এক কাউন্সিলর প্রার্থীর ভাই খুনের পাঁচ ঘণ্টার মাথায় আলমগীর হোসেন বাবুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

    এ আগে বুধবার রাত ৮টার দিকে কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনের ভাই আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন ওরফে বল্টু (৫০) ছুরিকাঘাতে নিহত হন। তিনি উমেদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন।

    স্থানীয়রা জানায়, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শওকত হোসেন ও তার ছোট ভাই আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন বল্টু নির্বাচনী কাজে কবিরপুরের ভূইমালী পাড়ায় যান। ওই সময় তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলমগীর হোসেন বাবুর সমর্থকরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ সময় কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনও আহত হন। হামলার পর গুরুতর আহত বল্টুকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

    ওই ঘটনার পাঁচ ঘণ্টা পর রাত একটার দিকে নদীতে পাওয়া যায় একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেন বাবুর মরদেহ। স্থানীয় লোকজনের দাবি, দু’টি মৃত্যুর ঘটনা ঘটেছে প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে।

    তারা জানান, একটি ঘটনার জের ধরে আরেকটি ঘটনা ঘটেছে। কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেনের সমর্থক ও পরিবারের দাবি, পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হতে পারে।

    চট্টগ্রামে নিহত একজন; বিদ্রোহী প্রার্থী আটক

    এর আগে চট্টগ্রামের পাঠানটুলিতে নির্বাচনি সংঘর্ষে এক ব্যক্তি নিহতের ঘটনায় আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী মো. আবদুল কাদেরসহ ২৬ জনকে আটক করেছে পুলিশ।

    মঙ্গলবার (১৩ জানুয়ারি) রাতে সরকারদলীয় ও বিদ্রোহী দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ওই সংঘর্ষে আজগর আলী বাবুল নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি সরকারদলীয় কাউন্সিলর প্রার্থী নজরল ইসলাম বাহাদুরের সমর্থক ছিলেন। ঘটনায় ওইদিন রাতেই নিহত বাবুলের ছেলে সেজান মাহমুদ সেতু ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন।

    মেয়রপ্রার্থীকে জুতাপেটা

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী নুরুল হক ভূঁইয়াকে জুতাপেটা করার অভিযোগ এনে তিনি  নিজেই  আখাউড়ায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। গতকাল বুধবার রাত পৌনে ১০টার দিকে উপজেলা সদরের সড়কবাজারে এ ঘটনা ঘটে।

    নুরুল হক ভূঁইয়া আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের তিনবারের চেয়ারম্যান এবং আখাউড়া পৌরসভার সাবেক পৌর মেয়র। তিনি মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। গতকাল রাতে থানায় দেওয়া লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন,  আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান মেয়র তাকজিল সমর্থকরা তার ওপর হামলা করেছে।

    আগের ঘটনা

    এর আগের দিন সোমবার গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে হামলা পাল্টাহামলা ও সংঘর্ষের ঘটনায় শ্রীপুর থানায় দুটি মামলা হয়েছে। পাল্টাপাল্টি মামলা দুটিতে শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতিসহ ১৩৭ জনের নাম উল্লেখ করে ৫০০ জনকে আসামি করা হয়েছে। উভয় মামলাতেই বাদীরা হত্যাচেষ্টার অভিযোগ করেছেন।

     গত ১ জানুয়ারি পাবনার সাঁথিয়া পৌর নির্বাচনে পোস্টার লাগানো নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হন। এর আগে ২৬ ডিসেম্বর ঢাকার ধামরাইয়ে নির্বাচনী  প্রচারের সময় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে কাউন্সিলর প্রার্থীসহ আহত হন অন্তত ১০ জন।

    এর পরদিন (২৭ ডিসেম্বর) কুষ্টিয়ায় ১৩ নম্বর বারখাদা ওয়ার্ডের দুই কাউন্সিলর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সোহেল সরকার (৫০) নামের একজনের মৃত্যু হয়। আহত হন পাঁচজন।

    পৌরসভা নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে  নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার  নির্দেশ:

    এ দিকে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন পৌরসভা নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দিয়ে বলেছেন, দল থেকে যাকে প্রার্থী করা হবে, তার পক্ষেই দলীয় সব নেতাকর্মীকে কাজ করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের বিভেদ তিনি দেখতে চান না। গতকাল বুধবার বিকালে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বৈঠক সূত্র ইত্তেফাককে এ তথ্য নিশ্চিত করেছে। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ৫৬টি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে রাতে আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে দল মনোনীত একক মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। জানা গেছে, আওয়ামী লীগ সভানেত্রীর জরিপের ফলাফল এবং প্রার্থীদের যোগ্যতা-জনপ্রিয়তা যাচাই করে মনোনয়ন দেওয়া হয়। মনোনয়নপ্রাপ্তরা রাতে ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে সভানেত্রী শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত মনোনয়নপত্র সংগ্রহ করেন। নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী, চতুর্থ ধাপে ৫৬ পৌরসভায় মনোনয়ন দাখিলের শেষ সময় ১৭ জানুয়ারি, বাছাই ১৯ জানুয়ারি, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি এবং ভোট গ্রহণ করা হবে ১৪ ফেব্রুয়ারি। ৫৬টি পৌরসভার মধ্যে ৩১টি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এবং ২৫টিতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।


    আপনার মন্তব্য লিখুন...

    nbs24new3 © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
    নিউজ ব্রডকাস্টিং সার্ভিস - এনবিএস
    ২০১৫ - ২০২০

    সিইও : আব্দুল্লাহ আল মাসুম
    সম্পাদক ও প্রকাশক : সুলতানা রাবিয়া
    চট্টগ্রাম ব্যুরো প্রধান : মোঃ রাকিবুর রহমান
    -------------------------------------------
    বংশাল, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন : +৮৮ ০১৭১৮ ৫৮০ ৬৮৯
    Email : [email protected], [email protected]

    ইউএসএ অফিস: ৪১-১১, ২৮তম এভিনিউ, স্যুট # ১৫ (৪র্থ তলা), এস্টোরিয়া, নিউইর্য়ক-১১১০৩, 
    ইউনাইটেড স্টেইটস অব আমেরিকা। ফোন : ৯১৭-৩৯৬-৫৭০৫।

    প্রসেনজিৎ দাস, প্রধান সম্পাদক, ভারত।
    যোগাযোগ: সেন্ট্রাল রোড, টাউন প্রতাপগড়, আগরতলা, ত্রিপুরা, ভারত। ফোন +৯১৯৪০২১০৯১৪০।

    Home l About NBS l Contact the NBS l DMCA l Terms of use l Advertising Rate l Sitemap l Live TV l All Radio

    দেশি-বিদেশি দৈনিক পত্রিকা, সংবাদ সংস্থা ও অনলাইন নিউজ পোর্টাল থেকে সংগৃহিত এবং অনুবাদকৃত সংবাদসমূহ পাঠকদের জন্য সাব-এডিটরগণ সম্পাদনা করে
    সূত্রে ওই প্রতিষ্ঠানের নাম দিয়ে প্রকাশ করে থাকেন। এ জাতীয় সংবাদগুলোর জন্য এনবিএস কর্তৃপক্ষ কোনো প্রকার দায়-দায়িত্ব গ্রহণ করবেন না।
    আমাদের নিজস্ব লেখা বা ছবি 'সূত্র এনবিএস' উল্লেখ করে প্রকাশ করতে পারবেন। - Privacy Policy l Terms of Use