ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন
সংসদের কাজে বাধা দিচ্ছে বিরোধীরা, দেশের করদাতাদের ক্ষতি হচ্ছে কোটি কোটি টাকা
এনবিএস ওয়েবডেস্ক :

সংসদের বাদল অধিবেশন শুরু হতেই একের পর এক বিপত্তি। কখনও পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, কখনও পেগাসাস বিতর্কে বারবার অচলাবস্থা তৈরি হয়েছে সংসদ। আর তার জেরে বিপুল ক্ষতি হয়েছে করদাতাদের, দাবি উঠেছে তেমনটাই।

 

সরকারি সূত্রের মতে, লোকসভা রাজ্যসভায় বারবার অধিবেশন মুলতুবি হওয়ার কারণে কাঙ্ক্ষিত কাজ হয়নি। যেখানে লোকসভায় ৫৪ ঘণ্টা কাজ হওয়ার কথা ছিল সেখানে হয়েছে মাত্র ৭ ঘণ্টা। আর রাজ্যসভায় ৫৩ ঘণ্টার জায়গায় মাত্র ১১ ঘণ্টা কাজ হয়েছে। অর্থাৎ মোট ১০৭ ঘণ্টার মধ্যে সংসদে মাত্র ১৮ ঘণ্টা কাজ হয়েছে। নষ্ট হয়েছে বাকি সময়। স্রেফ অচলাবস্থার জেরে।

অভিযোগ সংসদে এই অচলাবস্থার কারণে করদাতাদের ক্ষতি হয়েছে ১৩৩ কোটি টাকা।

 

বাদল অধিবেশনের প্রথম দিনে প্রধানমন্ত্রীকে কথাই বলতে দেওয়া হয়নি। বিরোধীদের কোলাহলে কিছু বলতে পারেননি নরেন্দ্র মোদী। নতুন মন্ত্রীদের সংসদে পরিচয় করাতেও পারেননি। পরে এর তীব্র সমালোচনাও করেছেন মোদী। বারবার বলেছেন, গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সংসদে আলোচনা করতে দেওয়া হচ্ছে না। সংসদের কাজে এই অচলাবস্থা আদতে ক্ষতি করছে।

 

সম্প্রতি নানা বিষয় নিয়েই কেন্দ্র সরকারকে চাপে রাখছে বিরোধীরা। সংসদের ঘটনাতেও দেখা যাচ্ছে তার প্রতিফলন। কিন্তু এর মাঝেই সরকারি সূত্র দাবি করল, করদাতাদের বিপুল অঙ্কের টাকা ক্ষতি হয়েছে এই ডামাডোলের কারণে।

খবর দ্য ওয়ালের

এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *