ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন
কোভিডের আর ভ্যালু বাড়ছে দেশে, অবিলম্বে ঠেকানো দরকার, সতর্ক করলেন এইমস প্রধান
এনবিএস ওয়েবডেস্ক :

কোভিডের দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। কিন্তু চিন্তার ভাঁজ সরছে না বিশেষজ্ঞদের কপাল থেকে। আবার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা যেমন রয়েছে তেমন চিন্তা বাড়াচ্ছে আর ভ্যালুও। এদিন সে কথাই জানালেন দিল্লি এইমস প্রধান রণদীপ গুলেরিয়া।

সংবাদমাধ্যমের কাছে গুলেরিয়া জানিয়েছেন, ভারতের আর ভ্যালু কিন্তু দিন দিন বাড়ছে। আর সেটা খুব একটা স্বস্তির কথা নয়। কঠোর ভাবে বিধি মানার ব্যবস্থা না করলে আগামী দিনে বড় বিপদ আসবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন গুলেরিয়া।

তিনি বলেছেন, দেশের যে সমস্ত প্রান্তে এখনও নতুন করে অনেক মানুষ কোভিডে আক্রান্ত হচ্ছেন, সেখানে কড়া কোভিডবিধি আনা দরকার। তবেই বিপদ এড়ানো সম্ভব হবে।

এইমস প্রধান এদিন বলেছেন, .৯৬ থেকে শুরু করে ১- যেভাবে আর ভ্যালু দিন দিন বাড়ছে তা সত্যিই চিন্তার। এর মানে হল কোভিড আক্রান্ত এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির মধ্যে ভাইরাসের সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা বেড়ে চলেছে। যেসব জায়গায় দৈনিক সংক্রমণ বেশি হচ্ছে সেখানে অবিলম্বে বিধিনিষেধ আরোপ করা দরকার। দরকার ‘টেস্ট, ট্রাক, ট্রিট’ (পরীক্ষা, শনাক্তকরণ, চিকিৎসা) পদ্ধতি অনুসরণ। তবেই ভাইরাসের শৃঙ্খল ভাঙা সম্ভব হবে।

শুক্রবার ৪৪ হাজার ২৩০ জন নতুন করে কোভিড আক্রান্ত হয়েছিলেন দেশে। কেরল আর উত্তর পূর্বের রাজ্যগুলিতে সংক্রমণ বৃদ্ধি পেয়েছিল। সরকারি হিসেব অনুযায়ী দেশের যে

মোট ৪৬ টি জেলায় ১০ শতাংশের বেশি সংক্রমণের হার রয়েছে।

এই পরিস্থিতি চলতে থাকলে তৃতীয় ঢেউ ফের ভয়াবহ আকার নিয়ে হাজির হবে আর কয়েক মাসের মধ্যেই, আশঙ্কা এইমস প্রধানের।

খবর দ্য ওয়ালের

এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *