ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন
তৃতীয় স্রোতের আতঙ্কের মাঝে সপ্তাহ শেষেও দৈনিক আক্রান্ত ৪১ হাজারের ঘরে, পরিসংখ্যান একনজরে
এনবিএস ওয়েবডেস্ক :

করোনার আক্রমণে সপ্তাহ শেষে দৈনিক আক্রান্তের সংখ্য়া ফের একবার উদ্বেগজন অবস্থাতেই রয়ে যাচ্ছে। করোনার তীব্র দ্বিতীয় স্রোতের বাড়বাড়ন্তের পর ভারতে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ফের ৪১ হাজারের ঘরে রয়েছে। এদিকে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাও বেশ উদ্বেগে রাখতে শুরু করে দিয়েছে। সেই পরিস্থিতিতে ভয়াবহতা বাড়াচ্ছে করোনার আর ভ্যালু।


তৃতীয় স্রোতের আতঙ্কের মাঝে সপ্তাহ শেষেও দৈনিক আক্রান্ত ৪১ হাজারের ঘরে, পরিসংখ্যান একনজরে 
এদিকে, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৮৩১ জন। দৈনিক মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৫০০ জন ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫৪১ জন। যা রীচিমতো উদ্বেগে রাখছে দেশকে। প্রসঙ্গত, দেশে করোনার মাঝে প্রবল আতঙ্ক ছড়াতে শুরু করে দিয়েছে জিকা ভাইরাস। জিকার উপদ্রবে করোনা বিধ্বস্ত কেরল প্রবল আতঙ্কে। কেরলে গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৬২৪ জন আক্রান্ত। যা দেশের ৪৯.৩০ শতাংশ করোনা আক্রান্তের একটি দিক।

অন্যদিকে, দেশে গত ২৪ ঘণ্টার করোনা পরিসংখ্যানের সঙ্গেই মোট করোনা পরিসংখ্যানও প্রকাশ্যে তুলে ধরেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সেখানে বলা হয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৬ লক্ষ, ৫৫ হাজার, ৮২৪ জন। ডেল্টা আতঙ্কের মাঝেই দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ২৪ হাজার ৩৫১ জন। এদিকে এইণস প্রধান রণদীপ গুলেরিয়ার দাবি, দেশে ধীরে ধীরে করোনার আর ভ্যালু বাড়ছে। ফলে করোনা থেকে মুক্তি পেতে একটা বড় অংশের বাসিন্দার দেশে করোনার টিকা নেওয়া উচিত হবে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে এইমস প্রধান গুলেরিয়া জানিয়েছেন যে, দেশে করোনার আর ভ্যালু .৯৬ থেকে বেড়ে ১ হয়েছে। যার অর্থ হল একজন আক্রান্তের থেকে অন্য আক্রান্তদের মধ্যে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা বেশি।
দেশে গতকালের রিপোর্টে বলা হয়েছে শেষ ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩৭,২৯১ জন। গতকাল সংখ্যাটা ছিল ৪২ হাজারের কিছু বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে। মারা গিয়েছেন ৫৯৩ জন। দেশে মোট মৃত্যুর সংখ্যা এখন ৪,২৩,৮১০ জন। গত পরশুর তুলনায় দেখলে, গতকালের রিপোর্টে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪১,৬৫৯ জন। এদিকে, করোনা সংক্রমণে রাশ টানতে ২ দিনের লকডাউন ঘোষণা করেছে কেরল সরকার। গত কয়েকদিন ধরেই কেরলে ফের বাড়তে শুরু করেছিল করোনা সংক্রমণ। অন্যদিকে তামিলনাড়ু সরকার জানিয়েছে চেন্নাইতে করোনার জেরে মন্দিরগুলি আপাতত কঠোর করোনা বিধিতে সপ্তাহান্তে বন্ধ থাকবে ৩ অগাস্ট পর্যন্ত।
খবর ওয়ান ইন্ডিয়ার
এনবিএস/২০২১/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *