ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন
একের পর এক রেকর্ড গড়ে ৫ স্বর্ণপদক জিতলেন ড্রেসেল
এনবিএস ওয়েবডেস্ক :

একের পর এক রেকর্ড গড়ে ৫ স্বর্ণপদক জিতলেন ড্রেসেল

অনলাইন ডেস্ক-   মাইকেল ফেলপস, যুক্তরাষ্ট্রের এ কিংবদন্তি সাঁতারু অলিম্পিকে ২৩টি স্বর্ণসহ জিতেছেন মোট ২৮টি পদক। সাতারের কথা মানেই মাইকেল ফেলপস। যদিও বর্তমানে আর খেলেন না ফেলপস। তবে এবারের টোকিও সেই ফেলপসের কথাই স্মরণ করালেন তারই স্বদেশিয় যুক্তরাষ্ট্রের আরেক সাঁতারু কেলেব ড্রেসেল।

টোকিও অলিম্পিকে সাতারে একের পর এক রেকর্ড গড়ে ৫টি স্বর্ণপদক জিতে নিয়েছেন ড্রেসেল। এবারের আগে কোনো অলিম্পিক পদক ছিল না ড্রেসেলের।

সেই তিনিই এবার বিশ্বের পঞ্চম সাঁতারু হিসেবে অলিম্পিকের এক আসর থেকে নিয়ে গেলেন পাঁচটি স্বর্ণপদক। তার আগে স্বদেশি মাইকেল ফেলপস, মার্ক স্পিৎজ ও ম্যাট বিয়ন্দি এবং পশ্চিম জার্মানির ক্রিস্টিন অট্টো দেখিয়েছেন এ কীর্তি। এদের মধ্যে ফেলপস তিনবার জিতেছেন ৫টি স্বর্ণ।

রবিবার ১ আগস্ট শেষ হয়েছে টোকিও অলিম্পিকে সাঁতারের সব ইভেন্ট। এদিন নিজের ঝুলিতে আরও দুইটি স্বর্ণপদক পুরেছেন ড্রেসেল। প্রথমে ৫০ মিটার ফ্রি স্টাইলে ২১.০৭ সেকেন্ডে অলিম্পিক রেকর্ড গড়ে জিতেছেন স্বর্ণ।

এর কিছুক্ষণ পর বিশ্রাম নিয়ে ৪*১০০ মিটার মিডলে রিলের ফাইনালে নেমেছিলেন পুলে। যেখানে রায়ান মার্ফি, মাইকেল অ্যান্ড্রু, ও জাচ অ্যাপলের সঙ্গে মিলে ৩ মিনিট ২৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে গড়েছেন নতুন বিশ্ব রেকর্ড।

 এই মিডলে রিলের স্বর্ণ দিয়েই এবারের অলিম্পিক শেষ করেছেন ড্রেসেল। এর আগে ১০০ মিটার বাটার ফ্লাইয়ে বিশ্ব রেকর্ডের পাশাপাশি ১০০ মিটার ফ্রি স্টাইলেও জিতেছেন স্বর্ণ। এছাড়া ৪*১০০ ফ্রি স্টাইল রিলেতেও যুক্তরাষ্ট্রকে জিতিয়েছেন স্বর্ণপদক। 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *