ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৯ অপরাহ্ন
কাশ্মীর প্রিমিয়ার লিগে অংশ নিলেই নিষিদ্ধ করবে ভারতীয় ক্রিকেট বোর্ড
এনবিএস ওয়েবডেস্ক :

কাশ্মীর প্রিমিয়ার লিগে অংশ নিলেই নিষিদ্ধ করবে ভারতীয় ক্রিকেট বোর্ড

অনলাইন ডেস্ক- আগামী ৬ আগস্ট পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে অনুষ্ঠিত হবে কাশ্মীর প্রিমিয়ার লিগ। তবে এই খেলায় অংশ নিলে বিশ্বের যেকোনো দেশের ক্রিকেটারই ভারতের ক্রিকেট সম্পর্কিত সব কিছু থেকে নিষিদ্ধ হবে। এনিয়ে বেসরকারিভাবে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডকে সতর্ক করে দিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই। বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছে পাকিস্তান। 

ইতোমধ্যে মন্টি পানেসর, ম্যাট প্রায়র, ফিল মাস্টার্ড এবং ওয়েইস শাতের মতো খেলোয়াড়রা কাশ্মীর প্রিমিয়ার লিগ থেকে সরে দাঁড়িয়েছেন। তবে বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের নিন্দা জানিয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার হার্শেল গিবস টুইটারে বলেন, রাজনৈতিক কারণে কাশ্মীর প্রিমিয়ার লিগে অংশ নিতে না দেওয়া বিসিসিআইয়ের উচিত নয়। এমনকি আমাদের হুমকিও দেওয়া হয়েছে, এটা আসলে হাস্যকর।

এই সিদ্ধান্তটিকে ভারত জাতীয় স্বার্থ বলে প্রচার করলেও পাকিস্তান বলছে, রাজনীতি আর ক্রিকেট দুটি বিষয়কে মিলিয়ে ফেলেছে ভারত। এনিয়ে পাকিস্তানের ক্রিকেট তারকা শহীদ আফ্রিদি তার টুইটার অ্যাকাউন্টে বলেন, ভারত আবারো একই কাজ করলো, এটি খুবই হতাশাজনক। কাশ্মীর প্রিমিয়ার লিগ হলো বিশ্বজুড়ে কাশ্মীর এবং পাকিস্তানের ক্রিকেট ভক্তদের জন্য। আমরা খুব ভালো একটি খেলার আয়োজন করবো এবং ভারতের এই আচরণ এক্ষেত্রে কোনো বাঁধা হয়ে দাঁড়াবে না। জিয়ো নিউজ

এনিয়ে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, পাকিস্তান সুপার লিগ নিয়ে কোনো সমস্যা নেই তাদের। তবে যেহেতু পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে অনুষ্ঠিত হবে ক্রিকেট, তাই এক্ষেত্রে সরকারের নীতিই অনুসরণ করা হবে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *