ঢাকা, শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন
অ্যালেটিক্স থেকে জহির রায়হানের বিদায়ে শেষ হলো বাংলাদেশের টোকিও অলিম্পিক
এনবিএস ওয়েবডেস্ক :

অ্যালেটিক্স থেকে জহির রায়হানের বিদায়ে শেষ হলো বাংলাদেশের টোকিও অলিম্পিক

অনলাইন ডেস্ক-  টোকিও অলিম্পিকের অ্যাথলেটিক্সের ট্র্যাক এন্ড ফিল্ডে নেমেছিলেন বাংলাদেশের জহির রায়হান ৪০০ মিটার স্প্রিন্টের হিটে অংশ নিতে। কিন্তু টিকতে পারলেন না। ৪৮.২৯ সেকেন্ড টাইমিং করেছেন তিনি। হিটে আটজনের মধ্যে অষ্টম হয়ে হয়েছেন জহির।

রোববার বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে শুরু হয় জহিরের হিট। ৩ নম্বর হিটের ৩ নম্বর লেনে দৌড়ান তিনি। ৪০০ মিটারের দৌড়ে জহিরের ক্যারিয়ার সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড। কিন্তু টোকিওতে তার এর চেয়ে ০.৯৫ সেকেন্ড বেশি সময় লাগলো।

জহিরের হিটে আটজনের মধ্যে ৪৪.৮২ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন যুক্তরাষ্ট্রের মাইকেল চেরি। দ্বিতীয় হওয়া বার্বাডোজের জোনাথন জোনসের টাইমিং ৪৫.০৪ সেকেন্ড। ৪৫.২০ সেকেন্ড টাইমিংয়ে তৃতীয় হয়েছেন জ্যামাইকার ক্রিস্টোফার টেলর। ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে শেষবার এই অলিম্পিকে লাল-সবুজদের প্রতিনিধিত্ব করেছিলেন মেহেদি হাসান।

১৯৮৪ লস অ্যাঞ্জেলস অলিম্পিক দিয়ে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসরের ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের নিয়মিত ব্যাপার হলেও এবার কোনো অ্যাথলেট এই ইভেন্টের ট্র্যাকে নামেননি। টোকিও অলিম্পিক থেকে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন ৬ ক্রীড়াবিদ।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *