ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন
মানসম্মত গল্পের সন্ধানে রিয়াজ
এনবিএস ওয়েবডেস্ক :

মানসম্মত গল্পের সন্ধানে রিয়াজমানসম্মত গল্পের সন্ধানে রিয়াজ

অনলাইন ডেস্ক-  জনপ্রিয় অভিনেতা রিয়াজ এখন অনেকটাই নিয়মিত অভিনয় থেকে দূরে রয়েছেন। কেন রয়েছেন, সেই ব্যাখ্যা তিনি দেননি। তবে গণমাধ্যমে বলা নানা কথা থেকে বুঝা যায় তিনি ভালো গল্প ও চরিত্র চান।

অভিনয়ের আগে তিনি ভাবেন তিনি কি শুধু টাকার জন্য অভিনয় করবেন, নাকি দর্শক পছন্দ হবে এমন চরিত্রে অভিনয় করবেন। তার কাছে প্রধান হলো দর্শক পছন্দ। তিনি দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে অভিনয় করেছেন। এখন ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। কথা ছিল শ্যাম বেনেগালের পরিচালনায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করবেন। যখন তিনি ছবিটির কাজে মুম্বাই যাবেন, তখন কোভিড পজিটিভ ধরা পড়ে। স্বভাবতই তিনি মুম্বাই যেতে পারেননি। এখন শ্যাম বেনেগাল ঢাকা আসবেন ছবিটির অসমাপ্ত কাজ শেষ করতে। তখন হয়তো তিনি শুটিংয়ে অংশ নেবেন। কোভিড মহামারি শুরু হওয়ার আগে ছবির পাশাপাশি নাটকেও নিয়মিত অভিনয় করতেন রিয়াজ। কিন্তু এই সময়টাতে নাটক, সিনেমা কোনোটাতেই তার সরব উপস্থিতি নেই।

দীর্ঘ বিরতির পর গত ঈদে এসএ হক অলিকের পরিচালনায় একটি নাটকে অভিনয় করেছিলেন তিনি। এছাড়া গত ঈদে তিনি আনন্দমেলা অনুষ্ঠানটি উপস্থাপন করেছেন।

চাহিদাসম্পন্ন অভিনেতা রিয়াজ কেন কম কাজ করেন তা নিয়ে গণমাধ্যমকে বলেছেন, অভিনয়ের জন্যই আমাকে সবাই চেনেন এবং ভালোবাসেন। তাই অভিনয়ের জায়গাটা আমার আরাধ্য বিষয়। দীর্ঘদিন ধরে কাজ করে দর্শকের যে ভালোবাসা অর্জন করেছি তা ক্ষতিগ্রস্ত করতে চাই না। তাই গত দুই বছর ধরেই অভিনয়ে কম সময় দিচ্ছি। নাটকে অভিনয়ের প্রস্তাবই বেশি পাই আমি। কিন্তু সেগুলোর গল্প এত এলামেলো কিংবা মানহীন যে তাতে আমার অভিনয় করার আগ্রহ তৈরি হয় না। শুধু টাকার জন্য অভিনয় করতে চাই না। মানসম্মত গল্পে অভিনয়ের জন্য অনেকদিন বিরতি দিতেও আপত্তি নেই আমার। যদি ভালো গল্প চরিত্র না পাই, তাহলে দীর্ঘদিন অপেক্ষা করতেও রাজি আছি আমি। তবে দর্শকের কাছে আমি কৃতজ্ঞ যে আমার প্রতিটি কাজই তারা আগ্রহ নিয়ে দেখেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *