ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১৭ অপরাহ্ন
অফিসে ফিরতে হলে গুগল কর্মীদের টিকা নিতে হবে
এনবিএস ওয়েবডেস্ক :

অফিসে ফিরতে হলে গুগল কর্মীদের টিকা নিতে হবে

অনলাইন ডেস্ক-  গুগলের চিফ এক্সিকিউটিভ সুন্দার পিচাই কর্মীদের ইমেইলে পাঠানো বার্তায় বলেন, আমাদের ক্যাম্পাসে কাজ করতে হলে অবশ্যই তাকে টিকা নিতে হবে। এই নিয়ম বা নীতি তখনই কার্যকর হবে যখন কর্মীদের অঞ্চলে সহজেই ভ্যাকসিন পাওয়া যাবে। সহজে ভ্যাকসিন পাওয়া না গেলে এই নীতি কার্যকর হবে না। 

তিনি আরো বলেন, আগে আমাদের লক্ষ্য ছিল সেপ্টেম্বর ১ তারিখ থেকে বেশিরভাগ কর্মীকে অফিসে ফিরিয়ে আনা। তবে বিশ্বজুড়ে করোনার ডেল্টা ভেরিয়েন্ট বেড়ে যাওয়ায় এখন সেই তারিখ ১৮ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

 সুন্দার পিচাই আরো বলেন, প্রধান কার্যালয় ও যুক্তরাষ্ট্রের কার্যালয়গুলো দিয়ে এ বিধান কার্যকর শুরু হবে। ধীরে ধীরে ৪০টি দেশে গুগলের বাকি কার্যালয়গুলোর ক্ষেত্রেও এটি বাস্তবায়ন করা হবে।

যুক্তরাষ্ট্রের একজন অধ্যাপক ড. লিয়েনা ওয়েন বলেন, এখন এ ধরনের পদক্ষেপই নেওয়া প্রয়োজন। তা না হলে কর্মী ও তাদের পরিবারকে বিপদের মুখে ঠেলে দেওয়া হবে। কারো জন্যই এটা ঠিক না যে কর্মস্থলে ফিরে টিকা না নেওয়া সহকর্মীর গা ঘেঁষে বসে কাজ করা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা যখন করোনাকে মহামারি ঘোষণা করেনি, তারও আগে থেকে গুগল, অ্যাপল ও প্রযুক্তিখাতের আরও বড় কিছু প্রতিষ্ঠান তাদের কর্মীদের বাসা থেকে কাজ করার অনুমতি দেয়। তখন থেকে ‘হোম-অফিস’ শুরুর পর এবার দিয়ে তৃতীয়বারের মতো অফিস পুরোদমে খোলার সিদ্ধান্ত পেছাল গুগল।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *