ঢাকা, রবিবার ২৪ অক্টোবর ২০২১, ১১:৫৩ অপরাহ্ন
নজরে ১৫ অগাস্ট, ৮টি রুটে হামলার ছক পিওকে-তে কন্ট্রোল রুম খুলে বসেছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই
এনবিএস ওয়েবডেস্ক :

স্বাধীনতা দিবসে নাশকতার ছক। যাতে এবার পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের নামও ধরা পড়েছে। গোয়েন্দারা জানতে পেরেছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই পিওকে-তে কন্ট্রোল রুম খুলে ফেলেছে। সেখান থেকে ভারতে নাশকতার জাল ছড়াচ্ছে তারা। ৮টি রুটে হামলার ছক কষা হয়েছে ১৫ অগস্টকে টার্গেট করে। জম্মু কাশ্মীরেও নাশকতা চালানোর ছক কষেছে তারা।

প্রতিবছরই ১৫ অগস্টকে টার্গেট করে হামলা চালানোর ছক কষে জঙ্গিরা। কিন্তু এই সময় একটু বেশিই তৎপর থেকে গোয়েন্দারা। তাই জঙ্গিদের ছক বানচান করার জন্য প্রস্তুত থাকে নিরাপত্তা রক্ষীরা। গোটা দেশে অতন্দ্র প্রহরা চলে এই১৫ অগস্টের সময়। এবারও স্বাধীনতা দিবসকে টার্গেট করে নাশকতার ছক কষছে জঙ্গিরা। এই নিয়ে আগেই গোয়েন্দারা সতর্ক করেছে। সব মেট্রো শহরে এই নিয়ে কড়া সতর্কতা জারি করা হয়েছে। বিমানবন্দর, রেলস্টেশন সহ একাধিক গুরুত্ব পূর্ণ জায়গায় নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। সতর্ক করা হয়েছে মেট্রো শহরগুলির পুলিশ প্রশাসনকেও।

গোয়েন্দারা জানিয়েছে ১৫ অগাস্ট ভারতে নাশকতা চালানোর জন্য পাক গুপ্তচর সংস্থা আইএসআই চক্রান্ত করছে। ভারতে নাশকতার জন্য পিওকে-তে কন্ট্রোল রুম খুলে ফেলেছে পাক গুপ্তচর সংস্থা। প্রাথমিক ভাবে কাশ্মীরকে টার্গেট করে ৮টি রুট তৈরি করেছে তারা। একাধিক জঙ্গি সংগঠনের সঙ্গে ইতিমধ্যে তারা বৈঠকও করেছে। জঈশ-ই-মহম্মদ, লস্কর-ই-তৈবা এবং অল বদরের সঙ্গে বৈঠক করেছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। জম্মু-কাশ্মীরে কীভাবে জঙ্গি অনুপ্রবেশ ঘটানো যায় তানিয়ে গোপন বৈঠক হয়েছে তাদের মধ্যে।

৬ মাসেই শান্ত হবে দেশ, দাবি রাষ্ট্রপতির! কিন্তু তালিবান শঙ্কিত আফগানিস্তানের শান্তি ফিরবে কোন পথে?৬ মাসেই শান্ত হবে দেশ, দাবি রাষ্ট্রপতির! কিন্তু তালিবান শঙ্কিত আফগানিস্তানের শান্তি ফিরবে কোন পথে?

কাশ্মীরের কড়া নিরাপত্তার মধ্যে জঙ্গি অনুপ্রবেশের নতুন রুট তৈরি করতে চাইছে পাক গুপ্তচর সংস্থা। এই নতুন ৮টি রুট হল দুন্দেসার জঙ্গল হয়ে কালাকোট থেকে কাশ্মীর। পিওকের নলি থেকে মাহাদের গ্যাপ হয়ে অনুপ্রবেশ। দ্বিতীয় রুট পিওকের কোটকোটেরা থেকে ব্রাগ গলি-বাগলা-কালাকোট হয়ে জম্মু-কাশ্মীর। তৃতীয় রুট পিওকের নিকালি েথকে কোঙ্গা গলি, দাদোত ভায়া মাঞ্জোটে হয়ে জম্মু ও কাশ্মীর। চতুর্থ রুটে পিওকের পানটাল গ্রাম থেকে কাল নালা হয়ে কাশ্মীর। পঞ্চম রুটে পিএকের গোই থেকে সোন গলি-নান্দেরি-গুরসইন সুরাঙ্কোট হয়ে জম্মু ও কাশ্মীর। ষষ্ঠ রুটে পিওকের তারকুন্ডি থেকে কান্ডি-বুদাহাল হয়ে জম্মু ও কাশ্মীর। সপ্তম রুটে পিওকের দোবসাই থেকে ঝিকা গলি-হারনি ফরেস্ট সুরানকোট হয়ে জম্মু ও কাশ্মীর। অষ্টম রুটে পিএকের কুইরেট্টা থেকে মহরা গ্যাপ হয়ে কাশ্মীর।

জঙ্গিরা জানতে পেরেছে ২৭টি নতুন লঞ্চপ্যাড তৈরি করেছে জঙ্গিরা। পিওকে বরাবর এই লঞ্চপ্যাড গুলি তৈরি করা হয়েছে। জুন মাস থেকে এই লঞ্চপ্যাডগুলিতে ১৪৬ জন জঙ্গিকে মোতায়েন করা হয়েছে। গোয়েন্দারা আরও জানতে পেরেছে ড্রোনের মাধ্যমেও হামলা চালানে হতে পারে। স্বাধীনতা দিবসের আগে ৫ অগাস্ট কাশ্মীরের ৩৭০ ধারা খারিজের বর্ষপূর্তি রয়েছে। সেদিনও নাশকতার ছক কষছে জঙ্গিরা। খবর ওয়ান ইন্ডিয়ার – এনবিএস ২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *