ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন
কাঠুয়ায় ৫ জনকে নিয়ে ভেঙে পড়ল ভারতীয় সেনার চপার, চলছে তল্লাশি
এনবিএস ওয়েবডেস্ক :

 জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় ভেঙে পড়ল ভারতীয় সেনাবাহিনীর এভিয়েশন  কোরের একটি হেলিকপ্টার। কাঠুয়ার বাসোলি এলাকার রঞ্জিত সাগর বাঁধের কাছে ভেঙে পড়া হেলিকপ্টারে অন্ততঃ ৫ জন সওয়ারী ছিলেন। পঞ্জাবের পঠানকোটের পুলিশ সুপার সুরেন্দ্র লাম্বা ফোনে সংবাদ সংস্থাকে বলেছেন, আমরা সেনার একটি হেলিকপ্টার হ্রদে ভেঙে পড়ার খবর  পেয়েছি। সেখানে আমাদের টিম পাঠানো হয়েছে। হেলিকপ্টারে থাকা লোকজনের কারও মৃত্যুর খবর এখনও পাওয়া যায়নি বলে  জানিয়েছেন তিনি।  পঠানকোট থেকে ওই বাঁধের দূরত্ব প্রায় ৩০ কিমি।
স্থানীয় বাসিন্দাদের উদ্ধৃত করে কাঠুয়ার এসএসপি রমেশ কোটওয়াল জানিয়েছেন, প্রায় পৌনে ১১টা নাগাদ চপারটি ভেঙে পড়ে। তিনি বলেছেন, প্রাথমিক  ভাবে এটা সেনার এভিয়েশন চপার বলে মনে হয়। ডাইভার, মোটরবোট নামানো হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত চপারে থাকা লোকজন সম্পর্কে কোনও তথ্য মেলেনি।  প্রশাসনিক কর্তা, পুলিশ অফিসাররা ঘটনাস্থলে পৌঁছেছেন। এনডিআরএফের টিমকেও তল্লাশি, উদ্ধার অভিযানে নামানো হয়েছে।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চপারটি প্রতিদিন বাঁধের ওপর ঘোরাঘুরি করে জলে একটি পাইপ ফেলে যেত। আজ চপারটি পাইপ ফেলা মাত্র ভেঙে পড়ে।
ভারতীয় সেনার ২৫৪ এভিয়েশন স্কোয়াড্রনের হেলিকপ্টারটি সকাল ১০টা ২০ নাগাদ মামুন ক্যান্টনমেন্ট থেকে রওনা দেয়। রঞ্জিত সাগর বাঁধ এলাকায় সেটি পর্যবেক্ষণ চালাচ্ছিল।
এ বছরের জানুয়ারিতে জম্মু ও কাশ্মীর-পঞ্জাব সীমান্তের কাছে কাঠুয়া জেলার  লখনপুরে ভারতীয় সেনার একটি হেলিকপ্টার ভেঙে পড়লে  একজন পাইলট মারা যান। হ্যালের তৈরি ধ্রুব হেলিকপ্টারটি টেকনিক্যাল ত্রুটির জেরে ভেঙে পড়ে। ওই মাসেই রাজস্থানের সুরতগড়েও অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে একটি মিগ ২১ বাইসন যু্দ্ধবিমান
খবর দ্য ওয়ালের 
এনবিএস ২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *