ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৩১ পূর্বাহ্ন
ভোট পরবর্তী হিংসা মামলা নিয়ে শুনানি চলছে, সরগরম হাইকোর্ট
এনবিএস ওয়েবডেস্ক :

 অব্যহত দুই পক্ষের মধ্যে বাদানুবাদ। মানবাধিকার কমিশনের রিপোর্ট ও রাজ্য সরকারের পেশ করা হলফনামার মধ্যে বিস্তর ফারাকের নিরিখেই চলছে সওয়াল জবাব। সেখানেই মানবাধিকার কমিশনের গঠিত কমিটির রিপোর্ট ত্রুটিপূর্ণ বলে সওয়াল রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিংভির। এমনকি পক্ষপাতের অভিযোগও তুলেছেন তিনি। এই রিপোর্ট লেখা শুনানি চলছে।
কলকাতা হাইকোর্টে ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি চলছে। সেই মামলায় হাইকোর্টের নির্দেশে গঠিত মানবাধিকার কমিশনের কমিটি তদন্ত চালাচ্ছে। সেই তদন্তের হলফনামা পেশ করার পর থেকেই দুই পক্ষের মধ্যে চলছে বাকযুদ্ধ।
মানবাধিকার কমিশনের রিপোর্ট থেকে পাওয়া তথ্যের সঙ্গে রাজ্য সরকার ও পুলিশের দেওয়া রিপোর্টের বিস্তর ফারাক হাইকোর্টের বিচারপতির বেঞ্চকে দ্বন্দ্বের মধ্যে ফেলে দিয়েছে।
অভিযোগ, ভোট পরবর্তী হিংসার ঘটনা নিয়ে ৩৩৫৪টি অভিযোগ এসেছে। সেখানে দাঁড়িয়ে পুলিশ মাত্র ৬৫১টি এফআইআর দায়ের করেছে। এমনকি মঙ্গলবার অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত হাইকোর্টে বলেন, “জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা সরেজমিন করে আসার পর পুলিশ স্বপ্রণোদিতভাবে ২৬৮টি অভিযোগ দায়ের করেছে।”
কমিশনের পেশ করা রিপোর্ট ‘ত্রুটিপূর্ণ’, এমনই অভিযোগে তোলপাড় হাইকোর্ট। প্রশ্ন উঠেছে তাদের নিরপেক্ষতা নিয়ে। তারিখ নিয়ে সংশয় প্রকাশ করেছে ডিজি পক্ষের আইনজীবী।।
খবর দ্য ওয়ালের 
এনবিএস ২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: