ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন
দিল্লিতে ধর্ষণের পর খুন হওয়া শিশুকন্যার বাড়ি গেলেন রাহুল গান্ধী, পাশে থাকার আশ্বাস
এনবিএস ওয়েবডেস্ক :

দিল্লিতে ধর্ষণের পর খুন হওয়া শিশুকন্যার বাড়ি গেলেন রাহুল গান্ধী, পাশে থাকার আশ্বাস ।
 দিল্লিতে ৯ বছরের শিশুকে ধর্ষণ করে খুনের ঘটনায় ফের আলোড়িত রাজধানী। মঙ্গলবার সকালে জানা যায় দিল্লি ক্যান্টনমেন্ট এলাকায় ৯ বছরের এক শিশুকন্যার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অভিযোগ, মৃত্যুর আগে তাকে ধর্ষণ করা হয়েছিল। খাস দিল্লিতে এমন ঘটনার তীব্র নিন্দা করেছেন বিরোধীরা। বুধবার সেই নির্যাতিতার বাড়ি গেলেন রাহুল গান্ধী।

রাজধানীতে নৃশংস এই ঘটনার প্রতিবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় আগেই সরব হয়েছিলেন কংগ্রেস নেতা। তিনি গতকাল এই খবরটি শেয়ার করে টুইটে লিখেছিলেন ‘দলিতের মেয়েও তো দেশেরই সন্তান’। তারপর বুধবার দেখা গেল মৃত শিশুকন্যার বাড়ি পৌঁছে গেলেন রাহুল। নির্যাতিতার বাড়ির লোকের সঙ্গে কথাবার্তা বলতেই গিয়েছেন তিনি।

সোমবার বিকেলে জল আনতে বেরিয়ে আর বাড়ি ফেরেনি নির্যাতিতা ওই শিশুকন্যা। তাঁদের বাড়ি ছিল শ্মশানের কাছেই। সন্ধ্যায় দেখা যায় সেখানে পড়ে রয়েছে মেয়েটির মৃতদেহ। তাঁর দেহে একাধিক ক্ষতচিহ্ন ছিল। কবজিতে ও কনুইয়ে পোড়া দাগ ছিল। তার ঠোঁট নীল হয়ে গিয়েছিল।

স্থানীয় পুরোহিত ও অন্যান্যরা মেয়েটির বাড়ির লোকজনকে বুঝিয়ে দেহ সৎকার করে ফেলার জন্য রাজি করান পুলিশ আসার আগেই। পরে জানাজানি হতেই প্রায় ২০০ জন মিলে শ্মশান ঘেরাও করে। নৃশংস এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়।

মৃত শিশুকন্যাটির পরিবারের লোকজনের সঙ্গে দেখা করে পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাহুল গান্ধী। এর আগে দিল্লিতে নির্ভয়া কাণ্ডে যখন তোলপাড় হয়েছিল গোটা দেশ, সেসময় নির্যাতিতা তরুণীর পাশে ছিলেন রাহুল-প্রিয়ঙ্কা। নির্যাতিতার মা পরে জানান, ওই সময় গোপনে তাঁদের পরিবারকে সাহায্য করেছিলেন তাঁরা। তাঁর ছেলেকে অ্যাভিয়েশন ট্রেনিং দিয়ে পাইলট করেছেন রাহুল-প্রিয়ঙ্কাই। কিন্তু তার জন্য প্রচারের আলো চাননি। খবর দ্য ওয়ালের – এনবিএস/২০২১/ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *