ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন
জলমগ্ন কলকাতার বহু এলাকা, ভারী বৃষ্টি আরও দুদিন
এনবিএস ওয়েবডেস্ক :

জলমগ্ন কলকাতার বহু এলাকা, ভারী বৃষ্টি আরও দুদিন
: জল থৈ থৈ তিলোত্তমা। টানা কয়েক ঘন্টার বৃষ্টির জেরে জলের তলায় শহরের প্রায় বহু অংশ। কলেজস্ট্রিট, পার্ক স্ট্রিট, বালিগঞ্জ, গড়িয়াহাট, ঠনঠনিয়া, মানিকতলা সহ কলকাতার বিভিন্ন স্থান ডুবে গেছে জলের তলায়। কোথাও হাঁটু সমান জল, আবার কোথাও একটু কম। তবে কলকাতার জলছবি যেন অপরিবর্তিত।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত রেকর্ড বৃষ্টি হয় কলকাতায়। দুর্ভোগের শিকার কাজে বেরোনো মানুষ। বৃষ্টির তোড়ে নাজেহাল শহরবাসী। শুধু কলকাতা নয়, দক্ষিণ বঙ্গের একাধিক জেলার চিত্রও একই রকম। দফায় দফায় ভারী বৃষ্টিতে দিশেহারা এলাকাবাসী।

এ দিন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে কমলা সতর্কতাও জারি করা হয়েছে।

জলমগ্ন অবস্থা থেকে কবে মুক্তি পাচ্ছে কলকাতা? আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস মতে, আগামী ৬ তারিখ পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে কমতে পারে বৃষ্টির তোড়। শুধু কলকাতা নয়, পশ্চিমাঞ্চলের বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামের কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনাতে ভারী বৃষ্টির আগাম পূর্বাভাস দিলেন আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সঙ্গে মৌসুমি অক্ষরেখার সক্রিয়তার কারণে এই বৃষ্টির জেরে নিচু জায়গাগুলি থাকছে বিপদসীমার নীচে। যত বৃষ্টির পরিমাণ বাড়বে তত বাড়বে জলের স্তর। নদীর জলের স্তরও বাড়তে থাকায় বিপদের দিন গুনছে বহু মানুষ। এমনিতেই হাওড়া, খানাকুল, ঘাটাল, উদয়নারায়ণপুর সহ দক্ষিণবঙ্গের একাধিক জায়গা বানভাসি। তার ওপর আরও বৃষ্টি হলে সেই জল কোথায় গিয়ে দাঁড়াবে সেই নিয়ে চিন্তায় সকলেই।

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বন্যা পরিস্থিতি সরজমিনে যাওয়ার কথা থাকলেও মাঝপথ থেকেই ফিরে আসতে হয় তাঁকে। বন্যা কবলিত এলাকার জন্য সবরকম ব্যবস্থা করাও নির্দেশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এমনকি এই বন্যার জন্য ডিভিসিকে দায়ী করে প্রধানমন্ত্রীকে চিঠিও লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। খবর দ্য ওয়ালের /  এবি এস /২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *