ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০২:৪৮ অপরাহ্ন
৩ ইউকেট হারিয়ে অস্ট্রেলিয়া সংগ্রহ ৮৮
এনবিএস ওয়েবডেস্ক :

৩ ইউকেট হারিয়ে অস্ট্রেলিয়া সংগ্রহ ৮৮

গতকাল প্রথম ম্যাচে ৫ উইকেটে ১৩১ রানের পুঁজি নিয়ে অস্ট্রেলিয়াকে ১০৮ রানে অলআউট করে ২৩ রানের দাপুটে জয় পায় বাংলাদেশ দল। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় খেলায় টস হেরে বোলিংয়ে বাংলাদেশ দল।  

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথম জয়ে ফুরফুরে মেজাজে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি দ্বিতীয় ম্যাচ জয়ে মুখিয়ে আছে। সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ায় দ্বিতীয় ম্যাচেও আগের ম্যাচের একাদশ নিয়ে খেলছে বাংলাদেশ। 

অস্ট্রেলিয়া: ১৪.২ ওভারে ৮৮/৩। বাংলাদেশ: ০ ওভারে ০/০ (*)। সরাসরি দেখতে এখানে ক্লিক করুন – 

অস্ট্রেলিয়া একাদশ: অস্ট্রেলিয়াও একই একাদশ নিয়ে মাঠে নেমেছে।  তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশটি সাজানো। পেস আক্রমণে থাকছেন মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও অ্যান্ড্রু টাই। এ ছাড়া স্পিনে হাত ঘোরাবেন অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন অ্যাগাররা।

অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপে, মিচেল মার্শ, মোয়াসেস হেনরিকস, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ একাদশ: অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। একাদশ সাজানো হয়েছে দুই পেসার নিয়ে ও তিন স্পিনার নিয়ে। পেসে মোস্তাফিজুর রহমান-শরিফুল ইসলামের সঙ্গে স্পিনে আছেন নাসুম আহমেদ, শেখ মাহেদী ও সাকিব আল হাসান। 

সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

প্রথম ম্যাচের এই জয়ে পা মাটিতেই রাখছেন বাংলাদেশ অধিনায়ক। এবার পাখির চোখ দ্বিতীয় টি-টোয়েন্টিতে। গতকাল ম্যাচ শেষে মাহমুদউল্লাহ জানিয়েছেন, ‘আমরা এখনই সবকিছু শেষ করেছি এমন নয়, এটা মাত্র একটা ম্যাচ ছিল, আমরা জিতেছি আর এটা এখানেই শেষ। এবার দ্বিতীয় ম্যাচের দিকে তাকিয়ে আছি।’

ঘূর্ণি জাদুর সঙ্গে আঁটসাঁট ফিল্ডিংয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াবধ করেছে লাল সবুজের বাংলাদেশ। কম পুঁজি নিয়েও হার না মানা মানসিকতায় আক্রমণাত্বক ভঙ্গিতে ইনিংসের শুরু থেকে শেষ বল পর্যন্ত পরিকল্পনামাফিক বোলিং-ফিল্ডিং করে টাইগাররা পেয়েছেন সাফল্য। একের পর এক ডট বল খেলতে বাধ্য করে ম্যাচের নাটাই নিজেদের হাতে নেয় লাল সবুজের প্রতিনিধিরা। দ্বিতীয় ম্যাচেও একই কৌশলে নামছে টিম বাংলাদেশ।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: