ঢাকা, শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন
আফিফ-নুরুলের দুর্দান্ত ব্যাটিংয়ে হারালো অস্ট্রেলিয়া
এনবিএস ওয়েবডেস্ক :

আফিফ-নুরুলের দুর্দান্ত ব্যাটিংয়ে হারালো অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১২২ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে সময়ের ব্যবধানে উইকেটে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ দল। তবে আফিফ ও নুরুলের সাবধানি ব্যাটিংয়ে ৫ উইকেটে জয় পেয়েছে টাইগাররা। এই জয়ের ফলে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৫ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

ইনিংসের ২.২ ওভারে মিচেল স্টার্কের গতির বলে বোল্ড হন সৌম্য সরকার। প্রথম ম্যাচে ২ রানে আউট হওয়া এ ওপেনার এদিন ফেরেন শূন্য রানে। সৌম্য আউট হওয়ার ঠিক পরের ওভারের প্রথম বলে জশ হ্যাজলউডের বলে বোল্ড নাঈম শেখ। আগের ম্যাচে ৩০ রান করা নাঈম এদিন আউট হন ১৩ বলে ৯ রানে। দলীয় ৫৮ রানে এন্ডু টাইয়ের বলে বোল্ড হয়ে ফেরেন সাকিব আল হাসান। সাজঘরে ফেরার আগে ১৭ বলে ২৬ রান করে সাকিব।

দুর্ভাগ্য মাহমুদউল্লাহ রিযাদের। বল ব্যাটে লেগে স্টাম্পে গিয়ে আঘাত হানে। সৌম্য. নাঈম, সাকিবের মতো বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক। ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হয়ে ফেরেন মেহেদি হাসান। ১১.২ ওভারে দলীয় ৬৭ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন মেহেদি। তার আগে ২৪ বলে ২৩ রান করেন। তবে এরপর আফিফ ও নুরুলের ৫০ রানের জুটি ম্যাচে মোড় ঘুরিয়ে দেন। অফিফ ৩৭ রান ও নুরুল ২২ রান করেন।

উল্লেখ্য, গতকাল প্রথম ম্যাচে ৫ উইকেটে ১৩১ রানের পুঁজি নিয়ে অস্ট্রেলিয়াকে ১০৮ রানে অলআউট করে ২৩ রানের দাপুটে জয় পায় বাংলাদেশ দল। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় খেলায় টস হেরে প্রথমে বোলিং করে বাংলাদেশ দল। 

শুরু থেকে অস্টেলিয়ার ব্যাটিং লাইন আপকে নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল মুস্তাফিজরা। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রান রেট ওভার প্রতি ৬ করে ছিল। তারই ধারাবাহিকতা টিম অস্ট্রেলিয়া ৭ উইকেটে মাত্র ১২১ রানে গুটিয়ে ফেলে ইনিংস। বাংলাদেশকে জয়ের জন্য ১২২ রান করতে হবে। মুস্তাফিজ ৩টি, শরিফুল ২টি ও সাকিব-মেহেদি ১টি করে উইকেট পান।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: