ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন
দ্বিতীয় ম্যাচেও অস্ট্রেলিয়া পরাস্ত
এনবিএস ওয়েবডেস্ক :

দ্বিতীয় ম্যাচেও অস্ট্রেলিয়া পরাস্ত

প্রথম ম্যাচে জয় দিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচেও নাস্তানাবুদ করে দিয়েছে অজিদের। সফরকারীদের ৫ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহর দল। বাকি ৩ ম্যাচের আর মাত্র একটি জিততে পারলেই সিরিজ হয়ে যাবে স্বাগতিকদের।

আগের ম্যাচে টস জিতে বোলিং করলেও এদিন প্রথমে ব্যাটিং বেছে নেয় অস্ট্রেলিয়া। ২০ ওভারে ৭ উইকেটে ১২১ রান তোলে সফরকারীরা। জবাবে ৮ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

১২২রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে চোখে শর্ষে ফুল দেখছিলো টিম টাইগার। আফিফ হোসেন ও নুরুল হোসেন সোহান ৫৬ রানে জুটি গড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের সিরিজ ২-০ তে জিতে আরো একবার বাঘের গর্জনে প্রকম্পিত হলো ক্রিকেটবিশ্ব।

শুরুতেই এলবিডব্লিউতে আউট দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। এরপর সোহানকে নিয়ে বড় জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন আফিফ। আফিফ ৩৭ (৩১) ও সোহান ২২(২১) রানে অপরাজিত ছিলেন।

১৮.৪ ওভারে দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করা আফিফের ব্যাট থেকে যখন জয়সূচক রান আসে, তখন পুরো বিশ্বের টাইগার ভক্তদের বুকে আটকে থাকা নিশ্বাস বিজয়ের উল্লাসে রূপ নেয়।

সিরিজের প্রথম ম্যাচে বাংলার দামাল ছেলেদের ম্যাচ জয়কে যারা নিছক দুর্ঘটনা আখ্যা দিয়েছিলেন, তাদের মুখ বন্ধ করে রিয়াদ বাহিনী পষ্ট বুঝিয়ে দিয়েছে ক্রিকেটে বর্তমানে বাংলাদেশ শক্তিমান ও আত্মপ্রত্যয়ী একটি দল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সৌম্য (০) ও নাঈম ৯ রানে আউট হলে হোঁচট খায় বাংলাদেশ। সাকিব ও মাহাদী ৩৭ রানে জুটিতে প্রাথমিক বিপদ কাটিয়ে উঠলে জয়ের পথেই হাঁটতে থাকে লাল-সবুজের দল। ৯.৩ ওভারে ৯ রানের ব্যবধানেই সাকিব ২৬, মাহাদী ২৩ ও রিয়াদ ০ রানে আউট হলে পরাজয়ের কালো মেঘের ছায়া ঘনিয়ে আসে। নতুন করে জীবন ফিরে পেয়ে সেটা  কীভাবে কাজে লাগতে হয় সেটা দেখিয়েছেন আফিফ। অস্ট্রেলিয়া পুরো দল কতটা চাপ ও উৎকণ্ঠা নিয়ে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিলো তার অন্যতম প্রমাণ তাদের ৬ টি নিশ্চিত ক্যাচ মিস।

এর আগে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বুধবার টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের টাইট বোলিং সামালাতেই বেশি হিমশিম খেয়েছে অস্ট্রেলিয়া। ৭ উইকেট হারিয়ে ক্যাঙ্গারুরা স্কোর বোর্ডে জমা করে ১২১ রান। 

সর্বোচ্চ ৪৫ রান করা ইচেল মার্শকে নুরুল হাসানের গ্লাভসে আটকে দেন শরিফুল ইসলাম। বাংলাদেশের পক্ষে মোস্তাফিজ ৩ ও শফিউল নেন ২ উইকেট। সাকিব ও মাহাদী ১টি করে অজি ব্যাটসম্যানকে আউট করেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *