ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৫ অপরাহ্ন
মোদীকে পত্রাঘাত মমতার, ভ্যাকসিন বণ্টনে ‘আমরা-ওরা’ বন্ধ হোক
এনবিএস ওয়েবডেস্ক :

মোদীকে পত্রাঘাত মমতার, ভ্যাকসিন বণ্টনে ‘আমরা-ওরা’ বন্ধ হোক

ফের আবারও ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কড়া ভাষায় চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভ্যাকসিন থেকে বঞ্চিত হচ্ছে বাংলা, সেই কথা বলতে গিয়ে এদিনের চিঠিতে ভ্যাকসিন নিয়ে কার্যত ‘আমরা-ওরা’ রাজনীতির অভিযোগ তুলেছেন। ভ্যাকসিন বণ্টনে ঘুরিয়ে দলতন্ত্রর অভিযোগ তুলেছেন বাংলার মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, উত্তরপ্রদেশ, কর্ণাটক এবং গুজরাটকে বেশি ভ্যাকসিন দেওয়া হচ্ছে। ঘটনাচক্রে এই তিন রাজ্যই বিজেপি শাসিত।

বৃহস্পতিবার ভ্যাকসিন নিয়ে মোদীকে চিঠি দিয়ে কার্যত আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, প্ৰয়োজনের তুলনায় কম ভ্যাকসিন পাচ্ছে বাংলা। বারবার ভ্যাকসিন নিয়ে কেন্দ্রকে চিঠি দিয়েও তার কোনো উত্তর পাওয়া যায়নি বলেও অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভ্যাকসিন নিয়ে কেন্দ্রের পক্ষপাতিত্বের কথাও চিঠিতে উল্লেখ করেন।


এদিনের চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, উত্তর প্রদেশ, গুজরাট, কর্ণাটক যে পরিমাণ ভ্যাকসিন পাচ্ছে তা বাংলা পাচ্ছে না। তিনি আরও লেখেন, তারা বা দেশের অন্য যেকোনো রাজ্য ভ্যাকসিন পাক তা নিয়ে কোনো সমস্যা নেই, তবে বাংলাও যেন তার প্ৰয়োজনীয় ভ্যাকসিন পায় সেই দিকেও নজর দেওয়া হোক।

একদিকে বঙ্গ বিজেপি নেতারা যখন কেন্দ্রের কাছে বাংলায় ভ্যাকসিন রাজনীতি নিয়ে সরব হচ্ছেন, এমন পরিস্থিতিতে কেন্দ্রের বিরুদ্ধেই ভ্যাকসিন’নিয়ে পাল্টা তোপ দাগলেন মমতা। নাম না করে বিজেপি শাসিত রাজ্যগুলো বেশি ভ্যাকসিন পাওয়ার অভিযোগ তুলে ‘আমরা-ওরা’ রাজনীতির প্রসঙ্গও টেনে এনেছেন তিনি।

চিঠিতে মমতার আরও অভিযোগ, ভ্যাকসিন নিয়ে একাধিক চিঠি দেওয়ার পরেও কোনো উত্তর আসেনি। এমনকি ভ্যাকসিন কেনার ছাড়পত্রও মেলেনি রাজ্যের। ভ্যাকসিন নিয়ে কেন বাংলা বারবার বঞ্চিত হচ্ছে তা নিয়েই সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। যেখানে ভ্যাকসিন নষ্ট হওয়ার বিচারে বাংলাই দেশের মধ্যে সবার নীচে আছে তাও উল্লেখ করেছেন মমতা।

তিনি আরও উল্লেখ করেন যে, প্রতিদিন ১১ লাখ ভ্যাকসিন দেওয়া সম্ভব। সেখানে মাত্র ৪ লাখ ভ্যাকসিন পাচ্ছে বাংলার মানুষ। তাঁর প্রশ্ন, ভ্যাকসিন নিয়ে কেন বারবার রাজনীতি করা হচ্ছে? কেন বঞ্চিত হচ্ছে বাংলার মানুষ? খবর দ্য ওয়ালের  /এনবিএস /২০২১ / একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *