ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন
মুস্তাফিজকে অবিশ্বাস্য মনে হচ্ছে অ্যাস্টন আগারের
এনবিএস ওয়েবডেস্ক :

মুস্তাফিজকে অবিশ্বাস্য মনে হচ্ছে অ্যাস্টন আগারের

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। আগামীকাল শুক্রবার তৃতীয় ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত। জিততে না পারলেও আরও দুই ম্যাচ হাতে থাকছে। টানা দুই ম্যাচ হেরে পুরোপুরি ব্যাকফুটে চলে গেছে অস্ট্রেলিয়া। তাদের মনোবলেও চিড় ধরেছে। অন্যদিকে খারাপ সময় কাটিয়ে দুর্দান্ত ফর্মে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। তার কাটার বোঝা দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে অজিদের কাছে। 

আগার-হেনরিক্সদের মুখে তাই ফিজের প্রশংসা। বুধবার দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজের একটি কাটার লাফিয়ে অ্যাগারের গ্লাভসে গিয়ে লাগে। হতভম্ব হয়ে কিছুক্ষণ তাকিয়ে থেকে মাঠ ছাড়েন আগার। বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অ্যাগার বলেন, ‘সে খুবই কঠিন এক বোলার, সত্যিই অসাধারণ! তার স্লোয়ার বল যদি কাছ থেকে দেখেন, কবজি আর আঙুলের ব্যবহারে অবিশ্বাস্য স্কিল আছে! স্রেফ অবিশ্বাস্য স্কিল। 

এই স্লোয়ার অসাধারণ, কারণ এটা খুব ধীরগতির নয় এবং অনেক কিছুই হতে পারে।’ মুস্তাফিজের ভয়ংকর কাটারে নিজের আউট হওয়া নিয়ে এই অস্ট্রেলিয়ান স্পিনার বলেন, ‘বুধবার যেমন আমি একটা ডেলিভারি পেয়েছি, যেটা লাফিয়ে উঠেছে। তো এরকম লাফাতে পারে, নিচু হতে পারে, অনেক স্পিন করতে পারে, নাও করতে পারে। এটা সত্যিই বৈচিত্রময়। এবং বোলিংয়ে যতটা দেওয়া সম্ভব, সবটাই দেওয়ার চেষ্টা করে সে। বেশির ভাগ ডেলিভারিই সে করে স্লোয়ার। সেভাবেই তাকে খেলতে হবে।’ অন্যদিকে আইপিএলে মুস্তাফিজের সঙ্গে একই দলে খেলেছেন মোইজেস হেনরিকস। আইপিএলের সঙ্গে এই মুস্তাফিজের পার্থক্য টেনে তিনি বলেন, ‘মুস্তাফিজ দেখিয়েছে, কতটা দ্রুত সে মানিয়ে নিতে পারে। 

আমার মনে হয়, ৪ জুলাইন সে ২৩টি বা ২৪টিই স্লোয়ার বল করেছে। একটি বলও গতি দিয়ে করেনি। আইপিএল খেলার সময় সে এটা করে না। সম্ভবত অর্ধেক বল স্লোয়ার করে, আর বাকি অর্ধেক গতি দিয়ে। ভালো উইকেটেই মুস্তাফিজের স্লোয়ার খেলা কঠিন, এরকম উইকেটে তো কথাই নেই।’

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *