ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন
শেখ কামালের জন্মদিনে পাবনা জেলা পুলিশের ১০ হাজার বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
এনবিএস ওয়েবডেস্ক :

শেখ কামালের জন্মদিনে পাবনা জেলা পুলিশের ১০ হাজার বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র স্বাধীন বাংলাদেশের সাংস্কৃতিক ও বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপটেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে পাবনা পুলিশের পক্ষ থেকে ১১ টি থানা ও ৯টি ফাড়িতে ১গ হাজার বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। দুপুরে পাবনার পুলিশ সুপার মোঃ মহিবুল ইসলাম খান এই কর্মসুচির উদ্বোধন করেন। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রয়াত পুলিশ সুপার জমসেদ উদ্দিন ভূঁইয়া একাডেমি স্কুল মাঠ প্রাঙ্গনে ৭২টি ফলদ, বনজ ঔষুধি জাতের বিভিন্ন প্রকারের বৃক্ষের চারা লাগানো হয়। 

এ সময় উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার. অতিরিক্তি পুলিশ সুপার মাসুদ আলম, সদর সার্কেল মোঃ রোকনুজ্জামান, ওসি ডিবি মোঃ আব্দুল হান্নান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম জুয়েলসহ জেলা পুলিশের দায়িত্বরত সকল কর্মকর্তা ও পুলিশ সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।  

এসময় দিনটিকে স্মরণ করার জন্য জেলার প্রতিটি উপজেলা ও ফাঁড়ি এলাকাতে ফাঁকা ও উচু স্থানে পরিবেশ বান্ধব গাছের চারা লাগানোর জন্য উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। শহীদ বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল বর্তমান রাষ্ট্র নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহোদর। ১৯৭৫ সালের চলতি মাসের ১৫ আগস্টের ওই দিনে দেশি ও বিদেশি কুচক্রি মহল ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুর হত্যার সাথে একই দিনে তাকেও নির্মম ভাবে গুলি করে হত্যা করে। তাই জাতীর এই শ্রেষ্ঠ সন্তানের জন্মদিনে তাকে বিনম্র ভাবে শ্রদ্ধা জানিয়েছেন জেলা পুলিশসহ বিভিন্ন সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যরা। শোকের মাস ও করেনাকালীন সময়ের জন্য সীমিত পরিসরে তার জন্মদিনটিকে স্মরণ করা হয়।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *