ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন
কৃষক আন্দোলনে সমর্থন জানাতে আজ যন্তরমন্তরে সমস্ত বিরোধী দল, থাকছেন রাহুলও
এনবিএস ওয়েবডেস্ক :

কৃষক আন্দোলনে সমর্থন জানাতে আজ যন্তরমন্তরে সমস্ত বিরোধী দল, থাকছেন রাহুলও

 রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়্গের সঙ্গে বৈঠকে বসেছেন সমস্ত বিরোধী দলের প্রতিনিধি সাংসদরা। বৈঠকে রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গাঁধীও। বৈঠকের আগে খাড়্গে জানান, এদিন কৃষক  যন্তরমন্তরে কৃষক আন্দোলনের মঞ্চে একসঙ্গে যাবেন তাঁরা অর্থাৎ বিরোধী দলের সাংসদরা।

গত কয়েক দিন ধরেই জোর পাচ্ছে বিরোধী শিবিরের ঐক্য। কিন্তু তারই মধ্যে অভিযোগ উঠেছে, এই ঐক্যে চিড় ধরাতে বিভাজনের নীতি নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। তবে তার পরেও এই ঐক্যই সংসদের ভিতরে ও বাইরে ক্রমশ দৃঢ় হচ্ছে বলেই মত বিশেষজ্ঞদের।

প্রসঙ্গত, দিল্লির যন্তরমন্তরে যে কিষান সংসদ চলছে, সেখানে কৃষক নেতারা জানিয়েছেন, সংসদের বাদল অধিবেশন যত দিন চলবে, তত দিনই এই কিষান সংসদ চলবে। এরই মধ্যে বুধবার এমএসপি’র আইনি গ্যারান্টি নিশ্চিত করতে চেয়ে একটি ‘বিল’ পেশ করা হয়। এই নিয়েও বিরোধীরা ঐক্যবদ্ধ ভাবেই থাকছে কৃষকদের পাশে।

সম্প্রতি রাজ্যসভার ৬ জন তৃণমূল সাংসদকে সাসপেন্ড করা হয়। সেই নিয়েও মুখ খুলেছেন বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়্গে। তিনি ডেপুটি চেয়ারম্যানকে উদ্দেশ করে বলেন, ‘‘সংসদীয় আইন অনুযায়ী অধিবেশনের বাকি সময়ের জন্য তৃণমূলের ছ’জনকে সাসপেন্ড করা হয়, তাহলে তো আইন অনুযায়ী অধিবেশন শেষ হয়ে যাওয়ার পরে তাঁদের ঢুকতে আর বাধা নেই। কিন্তু তখনও তাঁদের বাধা দেওয়া হয়। আমি ছিলাম। আপনি অন্যায়কে সমর্থন করছেন।’’

তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন আবার খাড়্গের এই বক্তব্যেপ ভিডিও টুইট করেছেন। লিখেছেন,, ‘‘কংগ্রেস সাংসদ তথা রাজ্যসভার বিরোধী নেতা যে ভাবে আমাদের পাশে দাঁড়িয়েছেন, তাতে বিরোধী ঐক্যের চেহারা স্পষ্ট । খবর দ্য ওয়ালের /এনবিএস /২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *