ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০২ অপরাহ্ন
ঘন কালো মেঘের পরেই ঝমঝমিয়ে বৃষ্টি, পড়ছে বাজ! সকাল থেকে দুর্যোগ কলকাতায়, ভিজবে কোন কোন জেলা
এনবিএস ওয়েবডেস্ক :

ঘন কালো মেঘের পরেই ঝমঝমিয়ে বৃষ্টি, পড়ছে বাজ! সকাল থেকে দুর্যোগ কলকাতায়, ভিজবে কোন কোন জেলা

বৃষ্টির ইনিংস যেন থামছেই না। একদিকে ঘূর্ণাবর্তের চোখরাঙানি, অন্যদিকে মৌসুমী অক্ষরেখার দাপট। এই দুইয়ের জেরে কলকাতা ও দক্ষিণবঙ্গে খেপে খেপে বৃষ্টি হয়েই চলেছে। আজ, শুক্রবার সকাল থেকেই কলকাতায় শুরু হয়েছে বৃষ্টি। কোথাও কোথাও বৃষ্টি না হলেও, প্রবল কালো মেঘে ঢেকেছে আকাশ। আবহাওয়া দফতর জানিয়েছে, গত কয়েকদিনের মতোই আজও কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর সূত্রের খবর, উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত ঘনিয়েছে জোরদার। সেইসঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা। এই দুইয়ের জেরেই রাজ্যজুড়ে বৃষ্টি চলবে। এদিন সকাল থেকেই কলকাতা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি। আজ কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় প্রধানত মেঘলা আকাশ। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৭১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০০১.৬ মিমি।

তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত আজ বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সোমবার থেকে ফের উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। খবর দ্য ওয়ালের

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *