ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন
কালনার স্কুলে শিক্ষাশ্রী নিয়ে দুর্নীতি, ফর্ম পেতে টাকা গুনতে হচ্ছে বলে অভিযোগ
এনবিএস ওয়েবডেস্ক :

কালনার স্কুলে শিক্ষাশ্রী নিয়ে দুর্নীতি, ফর্ম পেতে টাকা গুনতে হচ্ছে বলে অভিযোগ

রাজ্যের শিক্ষাশ্রী প্রকল্প নিয়ে দুর্নীতির অভিযোগ উঠল কালনার এক স্কুলের বিরুদ্ধে। যেখানে আর্থিকভাবে দুর্গত শিশুদের জন্য চালু হওয়া রাজ্য সরকারের প্রকল্প শিক্ষাশ্রীর সুবিধা ঠিক মতো পাচ্ছে না শিশুরা। অভিযোগ, শিক্ষাশ্রীর ফর্ম ফিল আপ করার জন্য টাকা নিচ্ছে কালনার একটা স্কুল।

অভিযোগ, বেশ কয়েকদিন ধরেই শিক্ষাশ্রী ফর্ম দিতে চুপিসারে টাকা নেওয়া চলছে। কালনার পূর্বস্থলী বিশ্বরম্ভা বিদ্যাপীঠ স্কুলের পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীদের কাছ থেকে মাথাপিছু ৩০ টাকা করে নেওয়া হয়েছে। ঘটনায় অভিযোগের আঙুল উঠছে কয়েকজন স্কুলশিক্ষকের বিরুদ্ধে। অভিভাবকদের পক্ষ থেকে এসআই অফিসে লিখিত অভিযোগ জানানো হয়েছে।

পঞ্চম থেকে অষ্টম শ্রেণির ছেলেমেয়েদের পড়াশোনার জন্য বার্ষিক বৃত্তির ব্যবস্থা করা হয়েছে শিক্ষাশ্রী প্রকল্পে। সেই পরিষেবা দিতে কেন টাকা নেওয়া হবে সে নিয়েই প্রশ্ন উঠছে। প্রত্যেক ছাত্রছাত্রী পিছু টাকা নিলে টাকার অঙ্ক কম নয়, সেই টাকা কোথায় যাচ্ছে? প্রশ্ন তুললেন অভিভাবকরা।

স্কুল পরিদর্শক কৃষ্ণকান্ত কীর্তনীয়া জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ছাত্রছাত্রীদের কাছ থেকে কোনও টাকা নেওয়ার নির্দেশ দেওয়া হয়নি।

এদিকে বিনা নোটিশে ছাত্রছাত্রীদের থেকে টাকা নেওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। শেষমেশ অভিভাবকদের রোষের মুখে পড়ে স্কুল কর্তৃপক্ষ জানান, পড়ুয়াদের কাছ থেকে যে টাকা নেওয়া হয়েছে তা অবিলম্বে ফিরিয়ে দেওয়া হবে। খবর দ্য ওয়ালের

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *