ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন
ইরানের ওপর হামলার জন্য প্রস্তুত- বললো ইসরাইল
এনবিএস ওয়েবডেস্ক :

ইরানের ওপর হামলার জন্য প্রস্তুত- বললো ইসরাইল
ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে সামরিক হামলা চালাতে প্রস্তুত ইহুদিবাদী ইসরাইল। এ কথা বলেছেন ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ।

ওমান সাগরের উপকূলে ইসরাইলের মালিকানাধীন একটি তেল ট্যাংকারে অজ্ঞাত হামলার পর সৃষ্ট উত্তেজনার মধ্যে ইসরাইলি যুদ্ধমন্ত্রী ইরানের ওপর হামলার হুমকি দিলেন। ট্যাংকারে হামলার জন্য ইসরাইল, ব্রিটেন, আমেরিকা এবং রোমানিয়া ইরানকে দায়ী করেছে। ইরান এ অভিযোগ সরাসরি নাকচ করেছে। ট্যাংকারে হামলার ঘটনায় ব্রিটেন এবং রোমানিয়ার দুই ক্রু নিহত হয়।

ইহুদিবাদী ইসরাইলের গণমাধ্যমের পক্ষ থেকে আজ (বৃহস্পতিবার) বেনি গান্তজকে জিজ্ঞেস করা হয়- ইরানের বিরুদ্ধে হামলার জন্য ইসরাইল প্রস্তুত কিনা। জবাবে তিনি বলেন "হ্যাঁ"।

ইসরাইলের যুদ্ধমন্ত্রী ওয়াই নেটকে ওয়েবসাইটকেও বলেছেন, ইরানসহ কয়েকটি ফ্রন্টে যুদ্ধ করতে প্রস্তুত রয়েছে তেল আবিব। তিনি তার ভাষায় বলেন, “ইরান হচ্ছে একটি আন্তর্জাতিক ও আঞ্চলিক সমস্যা; এটি ইসরাইলের জন্য একটি চ্যালেঞ্জ।”

এর আগে গতকাল ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, যে সমস্ত দেশ ইরানকে হুমকি দেয় তাদেরকে বিশেষ করে ইসরাইলকে ইরানের আত্মরক্ষা ও হামলা চালানোর সক্ষমতার বাস্তবতা বুঝতে হবে। তিনি বলেন, “শত্রুর কোনো ধরনের হামলা সহ্য করার নীতি ইরানের সামরিক কৌশলে নেই।” তিনি স্পষ্ট করে বলেছেন, শত্রুর যেকোনো ধরনের হামলার তাৎক্ষণিক ও শক্তিশালী জবাব দেবে ইরান।

জেনারেল সালামি পরিষ্কার করে বলেন, "যেকোনো পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত।" তিনি আরো বলেন, তার এসব কথা কোনো কূটনীতি নয় বরং আ্যকশন। খবর পার্সটুডে /এনবিএস / ২০২১/ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *