ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১১:২০ পূর্বাহ্ন
অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের পর পর দুই বার জয়; তবু ভারতীয় মিডিয়া বলছে ‘অঘটন’!
এনবিএস ওয়েবডেস্ক :

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের পর পর দুই বার জয়; তবু ভারতীয় মিডিয়া বলছে 'অঘটন'!

পর পর দুই খেলায় বাংলাদেশের কাছে রীতিমতো নাস্তানাবোদ বিশ্বের অন্যতম শক্তিশালী দল অস্ট্রেলিয়া। সবচেয়ে বড় কথা, দুই ম্যাচেই স্বাগতিকদের জয় এসেছে স্বাভাবিকভাবেই। অনেকটা হেসেখেলে ও দক্ষতার সাথে। শুধু ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চকে ছাড়া সফরে এসে বাংলাদেশের বিপক্ষে ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেনি অজিরা। তার পরেও ভারতের মিডিয়ায় এই জয়কে 'অঘটন' হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে গতকাল বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচ ৫ উইকেটে জিতে নেয় বাংলাদেশ। দলে সিনিয়র মাত্র দুইজন- সাকিব আর মাহমুদউল্লাহ। দলের বাইরে আছেন তামিম-মুশফিক-লিটন। তার মানে বাংলাদেশ দলেও সেরা তারকাদের তিনজন নেই। স্রেফ তরুণদের নিয়ে গঠিত দলটি অজিদের ঘোল খাইয়ে ছাড়ছে। অথচ, পশ্চিমবঙ্গের শীর্ষ দৈনিক 'আনন্দবাজার' শিরোনাম করেছে- 'ফের অঘটন, দ্বিতীয় টি২০ ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ।'

খোদ অস্ট্রেলিয়ান মিডিয়া বাংলাদেশি ক্রিকেটারদের প্রশংসা করছে। মুশফিককে খেলতে না দেওয়ার সমালোচনা করছে। তার বিকল্প হিসেবে একাদশে আসা নুরুল হাসানের দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা করছে। সেখানে বাংলাদেশের জয়কে 'অঘটন' বানিয়ে ফেলা মানতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। শুধু বাংলাদেশ নয়; ওপার বাংলার ক্রিকেটপ্রেমীরাও মিডিয়ার এমন মনোভাবের সমালোচনা করছেন। তবে এটাও সত্য যে কিছু ভারতীয় মিডিয়া টাইগারদের প্রশংসা করেছে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *