ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন
অব্যহত মৌড়িগ্রামের ট্যাঙ্কার ধর্মঘট, তেলশূন্য শহরের বহু পাম্প
এনবিএস ওয়েবডেস্ক :

অব্যহত মৌড়িগ্রামের ট্যাঙ্কার ধর্মঘট, তেলশূন্য শহরের বহু পাম্প

 শহরের পেট্রোল পাম্পগুলোর চিত্র প্রায় একই। জ্বালানির অভাবে ধুঁকতে বসেছে শহরের একাধিক পেট্রোল পাম্প। শুক্রবার বিকেল থেকে শহরের বিভিন্ন পেট্রোল পাম্পে কোথাও প্রায় বন্ধ পরিষেবা, আবার কোথাও মিলছে সামান্য ডিজেল।

ট্যাঙ্কার ঘর্মঘট চলছে। ফলে শহর মুখো হচ্ছে না পেট্রোল, ডিজেল। পরিবহণ খরচ বাড়ানোর দাবিতে এবং বেশ কিছু চুক্তিভুক্ত গাড়িকে বসিয়ে দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে পেট্রোল, ডিজেল সরবরাহ বন্ধ করে দেয় তেল ট্যঙ্কারগুলি। তাদের আপত্তি, তেল সরবরাহের ক্ষেত্রে ইউরো ফোর গাড়ির ব্যবহার করার ফরমান। এখন বেশিরভাগ গাড়ি ইউরো থ্রি। তারা এখন গাড়ি বদলাতে পারবে না। এইসব দাবি পূরণ না হলে এই ধর্মঘট অনির্দিষ্টকালের জন্য চলবে বলেও হুঁশিয়ারি দিয়েছে ট্যাঙ্কার সংগঠনগুলো।


বৃহস্পতিবার সকাল থেকে হাওড়ার মৌড়িগ্রামে ইন্ডিয়ান অয়েলের ডিপোতে ট্যাঙ্কার ভরানোর কাজ বন্ধ থাকে। যার ফলে বিপদে পড়েছে কলকাতা ও তার সংলগ্ন জেলার মানুষেরা। পেট্রোল শূণ্য হয়ে পড়েছে বহু পেট্রোল পাম্প।

ওয়েস্ট বেঙ্গল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, বুধবার ইন্ডিয়ান অয়েল যে টেন্ডার ডাকে, তাতে গাড়ির পরিবহণ খরচ অস্বাভাবিক হারে কমিয়ে দেওয়া হয়েছে। তা নজরে আসতেই প্রতিবাদে সরব হয় সংগঠন। মৌড়িগ্রামের পাশাপাশি বজবজের ভারত পেট্রলিয়াম ডিপো এবং হলদিয়ার হিন্দুস্থান পেট্রলিয়াম ডিপোতেও এই প্রভাব পড়ার সম্ভাবনা আছে। সেক্ষেত্রে রাজ্যের বিস্তীর্ণ অংশে পেট্রল, ডিজেলের সরবরাহ ব্যাহত হওয়ার আশঙ্কা থাকছে।

শুক্রবার সন্ধ্যায় দু’তরফের মধ্যে বৈঠক হলেও কোনও সমাধানসূত্র মেলেনি বলেই জানা গিয়েছে। শনিবারও বৈঠকে বসার কথা। দ্রুত সমাধান সূত্র না মিললে শহর তেল শূণ্য হয়ে যাওয়ার আশঙ্কা বাড়ছে। 
 খবর ওয়ালের  / এনবিএস /২০২১/ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *