ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০১:২১ পূর্বাহ্ন
সিরিজে জয়ে বাকি রইল শুধুমাত্র ইংল্যান্ড!
এনবিএস ওয়েবডেস্ক :

সিরিজে জয়ে বাকি রইল শুধুমাত্র ইংল্যান্ড!

৬ আগস্ট সিরিজে জয়ের টার্গেটে নেমে উত্থান-পতনের মধ্য শেষ পর্যন্ত ইতিহাস গড়লো বাংলাদেশ। টানা তিন জয়ে প্রথম বারের মতো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় করলো বাংলাদেশ। ১২৮ রানের টার্গেটে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভার শেষে ১১৭ রান করে। ১১ রানে জয় পায় বাংলাদেশ।

এদিকে চলতি সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবমিলিয়ে বাংলাদেশের জয় ছিল মাত্র দুইটি। এবার চার দিনের মধ্যেই তিনবার ক্রিকেট পরাশক্তিদের হারিয়ে দিয়েছে বাংলাদেশ দল। যার সুবাদে মিলেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদও।

টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে এখন শুধুমাত্র ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় বাকি রইল বাংলাদেশের। এর বাইরে অন্যান্য সব দেশের বিপক্ষেই কোনো না কোনো ফরম্যাটে একটি হলেও সিরিজ জিতেছে টাইগাররা। শুধুমাত্র ইংল্যান্ডকেই কোনো সিরিজে হারানো সম্ভব হয়নি।

এই আফসোস রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনেরও। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতে উদ্বেলিত তিনি। একইসঙ্গে ইংল্যান্ডের না জেতার অতৃপ্তির কথাও জানিয়েছেন বিসিবি বিগ বস। শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জেতার দিন সংবাদমাধ্যমের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন তিনি।

পাপনের ভাষ্য, ‘এখন পর্যন্ত দুটো দেশ বাকি (ছিল) যাদের সঙ্গে আমরা কোনদিন সিরিজ জিতিনি। এর মধ্যে একটা ছিল অস্ট্রেলিয়া আর একটা ছিল ইংল্যান্ড। বাকি সবার সঙ্গে কোন না কোন ফরম্যাটে আমরা সিরিজ জিতেছি। স্বাভাবিকভাবে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ জেতায় একটা পর্ব শেষ হলো। এখন শুধু বাকি আছে ইংল্যান্ড।’

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *