ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৬:২০ পূর্বাহ্ন
ডেঙ্গু প্রতিরোধে পিবিআইয়ের বিশেষ পরিচ্ছন্নতা অভিযান
এনবিএস ওয়েবডেস্ক :

ডেঙ্গু প্রতিরোধে পিবিআইয়ের বিশেষ পরিচ্ছন্নতা অভিযান

আজ শনিবার (৭ আগষ্ট) ডেঙ্গু ও অন্যান্য মশক বাহিত রোগ প্রতিরোধে পিবিআইয়ের সকল ইউনিটে দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পরামর্শক্রমে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল বেনজীর আহমেদের নির্দেশক্রমে ডিআইজি পিবিআই বনজ কুমার মজুমদারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে দিনব্যাপী এ অভিযান পরিচালিত হয়। ঢাকাসহ সারাদেশের পিবিআইয়ের বিভিন্ন ইউনিটে অফিস কক্ষ, পিবিআই সদস্যদের বাসস্থান, ব্যারাক ও সংলগ্ন আঙ্গিনা, পাশ্ববর্তী ড্রেন ও নীচু জায়গা সমূহ, ঝোপঝাড় এবং মশা সৃষ্টি হতে পারে এমন স্থান সমূহ পরিস্কার করা হয়। মশার ওষুধ ছিটিয়ে পরিচ্ছন্নতা অভিযানকে বেগবান করা হয়।

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতার বিকল্প নেই। বদ্ধপানি জমে না থাকা, অফিস কক্ষ, অফিসের আঙ্গিনা ও আশেপাশের ঝোপঝাড় পরিস্কার রাখা এবং নিয়মিত মশার ওষুধ ছিটিয়ে দেয়ার মাধ্যমে এডিস মশার বিস্তার রোধ করার ব্যাপারে পিবিআই এর সকল ইউনিটের সদস্যদের উদ্ধুব্ধ করার জন্য ইউনিট প্রধানগন উপযুক্ত ব্রিফ্রিং প্রদান করে কার্যক্রম শুরু করেন। 

বর্তমান করনা মহামারির সময়ে ডেঙ্গু এবং মশকবাহিত রোগসমূহকে প্রতিরোধ করতে এডিস মশার বিস্তার রোধ করা অত্যন্ত জরুরী। বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করে পিবিআই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।

সারাদেশে পিবিআইয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ প্রায় ২ হাজার ২০০ সদস্য পরিচ্ছন্নতা কার্যক্রমে সরাসরি অংশ গ্রহণ করে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই এর অতিরিক্ত পুলিশ সুপার মো: আবু ইউছুফ স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *