ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ১২:১৮ অপরাহ্ন
বিস্ফোরণে উড়ে যাবে দিল্লি বিমানবন্দর, আল কায়দার হুমকি ফোনে আতঙ্কে রাজধানী! বাড়ছে নিরাপত্তা 
এনবিএস ওয়েবডেস্ক :

বিস্ফোরণে উড়ে যাবে দিল্লি বিমানবন্দর, আল কায়দার হুমকি ফোনে আতঙ্কে রাজধানী! বাড়ছে নিরাপত্তা 

স্বাধীনতা দিবসের আগে দেশে নাশকতার গন্ধ আগেই পেয়েছিল দেশের গোয়েন্দা বিভাগ। এমনকী ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় যে জঙ্গি গোষ্ঠীগুলি সক্রিয় হয়েছে তাও জানিয়েছিল ইনটালিজেন্স। এমতাবস্থায় এবার দিল্লি বিমানবন্দরে নাশকতার হুমকি দিল জঙ্গি গোষ্ঠী আল কায়দা। বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে গোটা বিমান বন্দর।
 সম্প্রতি এমনই একটি ইমেল পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। প্রতীকী ছবি ওই ই-মেলেই দাবি করা হয়েছে আল কায়দার জঙ্গি করণবীর সুরি ওরফে মহম্মদ জালাল এবং তার স্ত্রী শেলি শারদা ওরফে হাসিনা রবিবারই ভারতে আসছে। সিঙ্গাপুর থেকে আসার পথেই গোটা পরিকল্পনা করা হয়েছে বলে জানানো হয়েছে। আর সেই পরিকল্পনা অনুযায়ী ১ থেকে ৩ দিনের মধ্যেই বিমানবন্দরে বোমা বিস্ফোরণ ঘটাবে জঙ্গিরা।আর এই হুমকি ইমেলের পরেই কড় নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা বিমানবন্দর চত্বর। চলছে বাড়তি নজরদারি। 
জোড়াফলায় দক্ষিণবঙ্গে অবিশ্রান্ত বৃষ্টি, সোমে আলোর রেখা ফুটলেও ফের দুর্যোগ শুরু বুধে সূত্রের খবর, শনিবার বিমানবন্দরের কন্ট্রোল রুমে একটি হুমকি ইমেল আসে। আর তাতেই লেখা ছিল, বিমানবন্দরে হামলার পরিকল্পনা করেছে আল কায়দা। অন্যদিকে ইতিমধ্যেই বম্ব থ্রেট অ্যাসেসমেন্ট কমিটিও মাঠে নেমেছে বলে জানা যাচ্ছে। বাড়ানো হয়েছে নিরাপত্তারক্ষীর সংখ্যা। 

অন্যদিকে হুমকি ইমেলের আসল রহস্য জামতে সমান্তরাল তদন্ত চালাচ্ছে দিল্লি পুলিশও। এই মেলটি কোথা থেকে এসেছে তা খতিয়ে দেখে গোটা চক্রান্তের আসল কারণ বুঝতে চাইছে প্রশাসন। অন্যদিকে এর আগেো এরকম একাধিক ই-মেল এসেছে। সেখানেও আল কায়দার জঙ্গি করণবীর সুরি ওরফে মহম্মদ জালাল এবং তার স্ত্রী শেলি শারদা ওরফে হাসিনার নাম রয়েছে। 
ইতিমধ্যেই সংশ্লিষ্ট সমস্ত এজেন্সি ও দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলা হয়েছে। বিমানবন্দরের সমস্ত টার্মিনাল ও অ্যাক্সেস কন্ট্রোল এমনকী প্রতিটি পয়েন্টে চলছে নাকা চেকিং।  নজর রাখা হচ্ছে পার্শ্ববর্তী এলাকাতেও। খবর ওয়ান ইন্ডিয়ার / এনবিএস / ২০২১ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *