ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন
ফের প্রতিরক্ষায় নারীশক্তি, এই প্রথম আইটিবিপি-র অ্যাসিস্ট্যান্ট কম্যান্ড্যান্ট পদে দুই মহিলা
এনবিএস ওয়েবডেস্ক :

ফের প্রতিরক্ষায় নারীশক্তি, এই প্রথম আইটিবিপি-র অ্যাসিস্ট্যান্ট কম্যান্ড্যান্ট পদে দুই মহিলা

 এই প্রথম আইটিবিপি-র অ্যাসিস্ট্যান্ট কম্যান্ড্যান্ট পদে যোগ দিলেন দুই মহিলা অফিসার। মুসৌরির আইটিবিপি অ্যাকাডেমি থেকে পাশ করে রবিবার কাজে নিযুক্ত হলেন তাঁরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।


২০১৬ সালে আইটিবিপি মহিলাদের জন্য প্রথম দ্বার খুলেছিল। তার আগে পর্যন্ত কমব্যাট অফিসারের পদে কোনও মহিলা ছিলেন না আইটিবিপি-তে। ২০১৬ থেকে ইউপিএসসি, সিএপিএফ পরীক্ষার মাধ্যমে আইটিবিপি-র কমব্যাচ অফিসার হিসেবে যোগ দেওয়ার সুযোগ পেতে শুরু করেন মহিলারাও। এবার অ্যাসিস্ট্যান্ট কম্যান্ড্যান্ট পদে এই প্রথম পৌঁছলেন দুই তেজস্বিনী, প্রকৃতি এবং দীক্ষা।


প্রকৃতি একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। দীক্ষা আইটিবিপি-রই ইনস্পেক্টর কমলেশ কুমারের মেয়ে। আজ তাঁরা কাজে যোগ দেওয়ার পরে মুখ্যমন্ত্রী ধামি তাঁদের উদ্দেশে বলেন, “আপনারা সৌভাগ্যবান, কারণ আইটিবিপি-র হয়ে পরিষেবা দেওয়ার সুযোগ পাচ্ছেন। তিব্বত ও চিনের সীমান্তে দাঁড়িয়ে দেশকে রক্ষা করছে তারা।”

আজকের অনুষ্ঠানে আইটিবিপি-র তরফে একটি বইও প্রকাশ করা হয়, ‘হিস্ট্রি অফ আইটিবিপি’। এই প্রথম আইটিবিপি-র ইতিহাস নিয়ে কোনও বই প্রকাশিত হল। খবর দ্য ওয়ালের /এনবিএস /২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *