ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন
কলকাতায় বৃষ্টিতে সাময়িক বিরতি, ভাসবে উত্তরবঙ্গ, বুধবার থেকে ফের ভ্রূকুটি দক্ষিণেও
এনবিএস ওয়েবডেস্ক :

কলকাতায় বৃষ্টিতে সাময়িক বিরতি, ভাসবে উত্তরবঙ্গ, বুধবার থেকে ফের ভ্রূকুটি দক্ষিণেও
 শ্রাবণ মাসের শেষ। কিন্তু বৃষ্টিতে বিরাম নেই। এবারের বর্ষার প্রথম থেকেই রাজ্যজুড়ে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। রোদ ঝলমলে দিন একেবারে হাতে গোণা। আপাতত দুদিন সেই বৃষ্টিতে খানিক বিরাম আসবে বলে পূর্বাভাস।


গত কয়েক দিন ধরেই লাগাতার বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। উত্তরেও বর্ষার দাপট চোখে পড়ার মতো। দক্ষিণবঙ্গের একাধিক এলাকা প্লাবিত হয়েছে বর্ষায়। সোমবার আবহাওয়া দফতর সূত্রের খবর আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির দাপট কম থাকবে কলকাতা ও শহরতলিতে। আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি হতে পারে।


তবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় আবার বুধবার থেকে বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমানেও ফেল বৃষ্টি হবে বুধবার।

দক্ষিণে দাপট সাময়িক কমলেও বর্ষা ভালই খেলা দেখাবে উত্তরবঙ্গে। সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বাড়বে নদীর জলস্তরও। এমনকি পার্বত্য এলাকায় ধস নামতে পারে, সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। সোমবার উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ মুষলধারে বৃষ্টি হবে। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা বিহারের গয়া থেকে মালদার উপর দিয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। তার জেরেই এই বৃষ্টি।খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *