ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১১:১১ পূর্বাহ্ন
সৌদি আগ্রাসন অব্যাহত থাকলে জাতিসংঘ প্রতিনিধির সঙ্গে বৈঠকের অর্থ নেই
এনবিএস ওয়েবডেস্ক :

সৌদি আগ্রাসন অব্যাহত থাকলে জাতিসংঘ প্রতিনিধির সঙ্গে বৈঠকের অর্থ নেই

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মদ আব্দুস সালাম বলেছেন, তার দেশের ওপর সৌদি আরবের অবরোধ থাকায় ইয়েমেন বিষয়ক জাতিসংঘের বিশেষ দূতের সঙ্গে বৈঠকের কোনো কারণ নেই।

গতকাল (রোববার) এক টুইটার বার্তায় তিনি আনসারুল্লাহ আন্দোলনের এ অবস্থান ঘোষণা করেছেন। তিনি বলেন, আনসারুল্লাহ আন্দোলন যে মৌলিক শর্ত দিয়েছে, যতক্ষণ এগুলো বিবেচনায় না নেয়া হবে ততক্ষণ পর্যন্ত জাতিসংঘের বিশেষ প্রতিনিধির সঙ্গে বৈঠক কোনো ফল বয়ে আনবে না। ভবিষ্যৎ যেকোনো শান্তি আলোচনা সফল হওয়ার জন্য তার দেশের ওপর থেকে সৌদি নেতৃত্বাধীন অবরোধ প্রত্যাহারকে পূর্বশর্ত বলেও তিনি মন্তব্য করেন। হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্রের পাশাপাশি আব্দুস সালাম সংগঠনের প্রধান আলোচক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি জোর দিয়ে বলেন, মানবিক প্রয়োজন মেটানোর জন্য ইয়েমেনের বিমানবন্দর ও সমুদ্রবন্দরগুলো খুলে না দিলে কোনো সংলাপ অর্থবহ হবে না।

এদিকে, কয়েকটি গণমাধ্যমের সঙ্গে সাক্ষাতে আব্দুস সালাম বলেছেন, ইয়েমেন বিষয়ক সুইডেনের কূটনীতিক হ্যান্স গ্রুন্ডবার্গের হাতে যেহেতু কোনো ক্ষমতা নেই সে কারণে তার সঙ্গে বৈঠক করা অর্থহীন। ইয়েমেন বিষয়ক আগের বিশেষ দূত গতমাসে সৌদি আরব সফর করলেও তাতে বিশেষ কোনো অগ্রগতি আসে নি। গণমাধ্যমের কাছে এ বিষয়টিও আব্দুস সালাম তুলে ধরেন । খবর পার্সটুডে / এনবিএস/২০২১/ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *