ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন
চোখের জলে ভাসলো মেসির ২১ বছরের স্মৃতি
এনবিএস ওয়েবডেস্ক :

চোখের জলে ভাসলো মেসির ২১ বছরের স্মৃতি

গত দুই দশকেরও বেশি সময়ে বার্সেলোনাকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এনে দিয়েছেন অনেক অর্জন। দীর্ঘ এই সম্পর্কের ইতি ঘটেছে গত ৫ আগস্ট। এরপর থেকে মেসি আর খেলবেন না বার্সেলোনার হয়ে। 21 বছরের সেই স্মৃতি আজ যেন তার বিদায়ী ভাষণে এক আবেকঘণ পরিবেশের সৃষ্টি করলো।

অশ্রুসিক্ত নয়নে বিদায়ী স্বারক পড়ে শুনিয়েছেন উপস্থিত সাংবাদিক, ক্লাব কর্তৃপক্ষ, পরিবার এবং টিভিসেটের সামনে থাকা কোটি সমর্থককে। এসময় অশ্রুসিক্ত নয়নে মঞ্চে প্রবেশ করেন। প্রথম সারিতে বসা স্ত্রীর কাছ থেকে টিস্যু নিয়ে চোখ মুছতে মুছতে শুরু করেন শেষ বার্তা। মেসি বলেছেন, আমার জন্য বেশ কঠিন দিন। মোটেও প্রস্তুত ছিলাম না। আমার পরিবারও চাচ্ছিল, যেন আমি এখানেই থাকি। বার্সেলোনাতে শহরের সব কিছু অসাধারণ। আমাদের সব কিছু এখানটা ঘিরেই।

জীবনের বেশিরভাগ সময় এখানে কাটিয়েছি। ২১ বছর। স্ত্রী ও ছোট তিনটি কাতালান আর্জেন্টাইন সন্তান নিয়ে চলে যাচ্ছি। এখন সময় এসেছে বিদায় বলার। ক্লাবের জন্য আমার অনেক শ্রদ্ধা-সম্মান রয়েছে। ভক্তদের থেকে অনেক ভালোবাসা পেয়েছি। মহামারীর কারণে ঠিক মতো সবাইকে বিদায় জানাতে পারছি না। তবে সবার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমালেন লিওলেন মেসি। এখানের তার একসময়ের ক্লাব স্বতীর্থ নেইমারের সাথে আবার দেখা যাবে মেসিকে। লা লিগা কর্তৃপক্ষের বেঁধে দেওয়া বেতনসীমার কারণে অনেক চেষ্টা করেও লিওনেল মেসিকে ধরে রাখতে পারেনি বার্সেলোনা। এদিকে মেসির বার্সা ছাড়ার খবরে আপ্লুত হয়ে পড়েছেন তার সবচেয়ে প্রিয় বন্ধু উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

বৃহস্পতিবার রাতে বার্সার ওয়েবসাইটে এ নিয়ে বিবৃতি দেওয়ার পর থেকেই মেসির নতুন ঠিকানা ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) বলা হচ্ছে। এ নিয়ে টুইট করেছেন পিএসজির মালিক কাতারের আমিরের ভাই। এর একদিন পরই ব্রিটিশ ক্রীড়া ওয়েবসাইট দি অ্যাথলেটিক চমকে দেওয়ার মতো তথ্য জানিয়েছে। তারা লিখেছে, পিএসজিতে ভিড়তে ক্লাবটির কোচ মাওরিসিও পচেত্তিনোর সঙ্গে নাকি সরাসরি যোগাযোগ করেছেন লিওনেল মেসি! তবে এমন খবরের সত্যতা নিশ্চিত করতে পচেত্তিনোকে প্রশ্ন করা হলে তিনি কৌশলে এড়িয়ে গেছেন।

মেসি ২০০০ থেকে ২০০৩ সাল পর্যন্ত বার্সেলোনার যুব একাডেমির হয়ে খেলেছেন। ২০০৪ সালের ১৬ অক্টোবর, বার্সেলোনার তৃতীয় কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে মেসির লা লিগায় অভিষেক হয়। তখন তার বয়স ছিল ১৭ বছর ১১৪ দিন। ১৬ সেপ্টেম্বর, তিন মাসের মধ্যে দ্বিতীয়বারের মত বার্সেলোনা মেসির সাথে তাদের চুক্তি নবায়ন করে। এসময় মূল দলের খেলোয়াড় হিসেবে মেসির পারিশ্রমিক বাড়ানো হয় এবং চুক্তির মেয়াদ বাড়িয়ে ২০১৪ সাল পর্যন্ত করা হয়। ২০০৫ সালের ২৬ সেপ্টেম্বর, মেসিকে স্পেনের নাগরিকত্ব প্রদান করা হয় এবং তিনি লা লিগায় খেলার সুযোগ পেয়ে যান।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *