ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:৩৭ অপরাহ্ন
সাকিব-মাহমুদউল্লাহর বিদায়ে চাপে টাইগাররা
এনবিএস ওয়েবডেস্ক :

সাকিব-মাহমুদউল্লাহর বিদায়ে চাপে টাইগাররা

শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সেই সুবাধে প্রথমে ব্যাটে নেমে মারমুখি মেজাজে খেলেন ওপেনার দুই ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম ও মেহেদী হাসান। তবে উড়ন্ত সূচনা করলেও বেশি এগিয়ে নিয়ে যেতে পারলেন ইনিংস। ৪.৩ ওভারে ৪১ রানে ভাঙে জুটি। ১২ বলে ১৩ রান করে সাজ ঘরে ফেরেন।

অন্যদিকে, ৮.২ ওভারে ২৩ বলে ২৩ রানে দলীয় ৫৭ রানের মাথায় ক্যাচ আউটের শিকার হয়ে ফিরলেন মোহাম্মদ নাঈম।  ১০ ওভারে সাকিব ও ১৩ ওভার ৩ বলে মাহমুদুল্লাহ বিদায়ে চাপে পড়েছে বাংলাদেশ। এখন মাহমুদুল্লাহ ও সৌম্য ব্যাট করছেন। ১৩.৩ ওভার শেষে দলীয় সংগ্রহ ৪ উইকেটে ৮৪ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে জয়ের লক্ষ্যে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। শামিম হোসেন ও শরিফুলের বদলি মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ সাইফউদ্দিন। বাংলাদেশের মতো শেষ ম্যাচে দুটি পরিবর্তন অস্ট্রেলিয়া দলে। 

বাংলাদেশ: সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন ঘটেছে। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম ও শামীম পাটোয়ারি। একাদশে ফিরেছেন মোসাদ্দেক হোসেন ও সাইফউদ্দিন।

অস্ট্রেলিয়া: এদিকে অস্ট্রেলিয়া দলেও দুই পরিবর্তন ঘটেছে। জশ হ্যাজলউড ও অ্যান্ড্রু টাইয়ের পরিবর্তে ফিরেছেন অ্যাডাম জাম্পা ও নাথান এলিস। অ্যালেক্স ক্যারি, বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, মোয়েসেস হ্যানরিকস, ম্যাথু ওয়েড, অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, মিচেল সোয়েপসন, ড্যান ক্রিস্টিয়ান, অ্যাডাম জাম্পা ও নাথান এলিস।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: