ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন
২ ওভার শেষে ১ ইউকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ
এনবিএস ওয়েবডেস্ক :

২ ওভার শেষে ১ ইউকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ

অকল্পনীয় সাফল্যে ইতিমধ্যে সিরিজ বাংলাদেশের দখলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন খেলায় জিতে সিরিজ জয়ের ইতিহাস গড়েছে বাংলাদেশ দল। সিরিজের চতুর্থ খেলায় ১০৫ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমেও হারতে হারতে শেষ পর্যন্ত জয় পায় সফরকারী অস্ট্রেলিয়া।

সোমবার শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় ম্যাচটি শুরু হবে। তবে সিরিজের শেষ ম্যাচে খেলার সম্ভাবনা কম দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।  

স্কোরঃ অস্ট্রেলিয়া ২ ওভারে ৬/১। বাংলাদেশ ২০ ওভারে ১২২/৮। সরাসরি দেখতে এখানে ক্লিক করুন…।

প্রথম তিন ম্যাচে টানা জয় পাওয়ায় চতুর্থ খেলায়  একাদশে পরিবর্তন আনেনি বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। তবে শেষ ম্যাচে সাকিব না থাকলেও একাদশে পরির্তন আনতে পারে স্বাগতিকরা।  সবশেষ ম্যাচে জয় পাওয়ায় একাদশে পরিবর্তন নাও আনতে পারে অস্ট্রেলিয়া। 

সিরিজের প্রথম ম্যাচে ১৩১ রানের পুঁজি নিয়েও ২৩ রানের দাপুটে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ১২১ রানে গুটিয়ে দিয়ে ৮ বল হাতে রেখে ৫ উইকেটে জয় পায় টাইগাররা। 

তৃতীয় ম্যাচে ১২৭ রান করেও দুর্দান্ত বোলিং করে ১০ রানের জয়ে প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ। শনিবার চতুর্থ ম্যাচে ১০৪ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশ হেরে যায় ৩ উইকেটে।

শক্তিশালী অস্ট্রিলিয়াকে একের পর এক খেলায় হারিয়ে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা। ৪ ম্যাচ শেষে ৩-১ ব্যবধানে এগিয়ে বাংলার দামাল ছেলেরা। সোমবার পঞ্চম টি-টোয়েন্টির মধ্য দিয়ে শেষ হতে যাচ্ছে সিরিজ। টাইগারদের অনেক প্রাপ্তির এই সিরিজের সেরা খেলোয়াড় কে হচ্ছেন?

সিরিজসেরার দৌঁড়ে এগিয়ে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সিরিজে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রান সাকিবের। লো স্কোরিং এই সিরিজে ১১০.৭৫ স্ট্রাইকরেটে চার ম্যাচে ১০৩ রান তার। সেই সঙ্গে তিনি শিকার করেছেন তিনটি উইকেটও।

বাংলাদেশ: সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন ঘটেছে। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম ও শামীম পাটোয়ারি। একাদশে ফিরেছেন মোসাদ্দেক হোসেন ও সাইফউদ্দিন।

অস্ট্রেলিয়া: এদিকে অস্ট্রেলিয়া দলেও দুই পরিবর্তন ঘটেছে। জশ হ্যাজলউড ও অ্যান্ড্রু টাইয়ের পরিবর্তে ফিরেছেন অ্যাডাম জাম্পা ও নাথান এলিস। অ্যালেক্স ক্যারি, বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, মোয়েসেস হ্যানরিকস, ম্যাথু ওয়েড, অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, মিচেল সোয়েপসন, ড্যান ক্রিস্টিয়ান, অ্যাডাম জাম্পা ও নাথান এলিস।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *