ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
ভিডিও কলে অশ্লীল ছবি দেখিয়ে প্রতারণা, রাজস্থান থেকে দু’জনকে ধরল কলকাতা পুলিশ
এনবিএস ওয়েবডেস্ক :

ভিডিও কলে অশ্লীল ছবি দেখিয়ে প্রতারণা, রাজস্থান থেকে দু’জনকে ধরল কলকাতা পুলিশ

 ভিডিও কলে অশ্লীল ছবি দেখিয়ে প্রতারণা করার অভিযোগ উঠল শহরে। ফুলবাগান থানায় এমনই অভিযোগ দায়ের করেছেন এক ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতে রাজস্থান থেকে দু’জনকে গ্রেফতার করল ফুলবাগান ও কলকাতার সাইবার থানার পুলিশ।

লিখিত অভিযোগে ওই ব্যক্তি দাবি করেছেন, গত জুন মাসের ১৭ তারিখে রাত ৯টা থেকে ১০টার মধ্যে তাঁর মোবাইলে দুটি অচেনা নম্বর থেকে ফোন আসে। প্রথমে অচেনা নম্বর দেখে ফোন ধরেননি তিনি। এরপরে সেই নম্বর দুটি থেকেই বারে বারে ভিডিও কল আসতে শুরু করে। বারংবার ফোন আসায় বিরক্ত হয়ে তিনি ফোনটি ধরেন। অভিযোগকারী দাবি করেছেন, ভিডিও কল রিসিভ করার পরেই অপর প্রান্ত থেকে তাঁকে অশ্লীল ছবি দেখানো শুরু হয়। কয়েক সেকেন্ড পরেই তিনি ফোনটি রেখে দেন। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গেছে।

ব্যক্তি অভিযোগ করেছেন, ভিডিও কলে তাঁর মুখের স্ক্রিনশট আর সেইসব অশ্লীল ছবি ফোটোশপে মিলিয়ে অপরাধীরা তাঁর ফোনে পাঠিয়ে দেয়। এরপরেই লাগাতার হুমকি ফোন আসতে শুরু করে। মোটা অঙ্কের টাকা দাবি করা হয়। টাকা না পাঠালে অশ্লীল ছবির সঙ্গে তাঁর ছবি জুড়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হয়। সম্মানহানির ভয়ে কয়েক হাজার টাকা অভিযুক্তদের অ্যাকাউন্টে পাঠিয়েও দেন তিনি। এরপরেও ব্ল্যাকমেল করা বন্ধ না হলে, তিনি ফুলবাগান থানায় ঘটনার বিষয়ে জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

ঘটনার তদন্ত শুরু করে কলকাতার সাইবার থানার পুলিশ। তদন্তকারীরা বলেন, ওই অচেনা নম্বর ও অভিযোগকারীর কল রেকর্ড থেকে অভিযুক্তদের লোকেশন ট্র্যাক করার চেষ্টা করা হয়। রাজস্থানের আলওয়ারের বিভিন্ন জায়গা ধরা পড়ে। দু’দিন আগে আলওয়ারের বাস স্ট্যান্ড থেকে দুই অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশষ ধৃতদের নাম ফারুকুদ্দিন ও আসলাম দিন খান।

তদন্তকারীরা বলছেন এমন ঘটনা নতুন নয়। শহরে এমন চক্র সক্রিয় হয়েছে। অশ্লীল ভিডিও বা ছবি দেখিয়ে ব্ল্যাকমেল করে টাকা চাওয়া হচ্ছে। এর আগে নারকেলডাঙ্গায় এমনই এক ঘটনায় এক যুবক আত্মঘাতী হয়। পুলিশ জানাচ্ছে, এমন ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গেই থানায় অভিযোগ করতে হবে। অনেকেই সম্মানহানির ভয়ে পুলিশে জানাতে সাহস পাচ্ছেন না। ফলে অপরাধও বেড়ে চলেছে। আর অচেনা নম্বর থেকে হোয়াটসঅ্যাপ কল বা ভিডিও কল ধরার ব্যাপারেও অনেক বেশি সতর্ক থাকতে হবে। খবর দ্য ওয়ালের / এনবিএস / ২০২১/ একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: