ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন
ঘাটালে ‘ম্যান মেড’ বন্যা ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রী, দুর্গতদের ত্রাণ তুলে দিলেন নিজেই
এনবিএস ওয়েবডেস্ক :

ঘাটালে ‘ম্যান মেড’ বন্যা ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রী, দুর্গতদের ত্রাণ তুলে দিলেন নিজেই

: সোমবার রাত ঝাড়গ্রামে কাটিয়ে মঙ্গলবার সকালেই ঘাটালে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিনের লাগাতার বৃষ্টির জেরে প্লাবিত ঘাটালের বিস্তীর্ণ এলাকা। সেই বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে ঘাটালে গিয়েছেন মুখ্যমন্ত্রী।

আগেই মমতা দাবি করেছিলেন এই বন্যা ‘ম্যান মেড’। পরিকল্পনা করে বন্যা পরিস্থিতি তৈরি করা হয়েছে। ডিভিসির জল ছাড়ার জন্যেই এমনটা হয়েছে। এদিন ঘাটালে গিয়ে বন্যা বিধ্বস্ত এলাকায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। ঘুরে দেখেন পরিস্থিতি। নিজে হাতে দুর্গত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিলিও করতে দেখা গেছে মুখ্যমন্ত্রীকে। পরে ঘাটালেই প্রশাসনিক বৈঠক করা হতে পারে বলে খবর।


মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামে ঘাটালের বঙ্গবাসী কলেজের মাঠে। সেখান থেকে ২ নম্বর ওয়ার্ডে প্লাবিত এলাকা ঘুরে দেখেন তিনি। ত্রাণ তুলে দেন মানুষের হাতে। একই সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে ক্ষোভ উগরে দেন তিনি।

এদিন তিনি বলেন, ৫০০ কোটি টাকায় চেকড্যামগুলি তৈরি হয়েছে। কিন্তু পরিকল্পনা করে কাজ হচ্ছে না। বন্যা পুরোপুরি পরিকল্পিত। প্রশাসনকে আরও কাজ করতে হবে। কলকাতায় ফিরে ঘাটালের এই বন্যা পরিস্থিতি নিয়ে রিপোর্ট তৈ করার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন ঘটাল মাস্টার প্ল্যান নিয়ে বহুবার তিনি কেন্দ্রকে বলেছেন। কিন্তু কেন্দ্র সরকার তাতে কোনও ভ্রুক্ষেপই করছে না। এমন হলে আগামী দিনে আরও বন্যা হবে বলে দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। খবর  ওয়ালের  / এনবিএস/২০২১/একে
 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *