ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন
মমতা প্রধানমন্ত্রী হলেই ঘাটালের উন্নতি সম্ভব, ফের সরব দেব
এনবিএস ওয়েবডেস্ক :

মমতা প্রধানমন্ত্রী হলেই ঘাটালের উন্নতি সম্ভব, ফের সরব দেব

 বন্যা বিধ্বস্ত ঘাটালের পরিস্থিতি পরিদর্শনে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলে নেমে ঘুরে দেখেছেন প্লাবিত এলাকা। জলবন্দি দুগর্তদের হাতে ত্রাণও তুলে দিয়েছেন নিজেই। সেখানে দাঁড়িয়ে আরও একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার পক্ষে সওয়াল করলেন ঘাটালের সাংসদ তথা অভিনেতা দেব।

এদিন সাংবাদিকদের সামনে দেব বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় যদি দেশের প্রধানমন্ত্রী হন, তবে ঘাটালের মানুষের উপকার হবে। কেন্দ্র সরকারকে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে অনেক দিন ধরে আমরা বলছি। কিন্তু কোনও কাজের কাজ হচ্ছে না।


কেন্দ্র রাজ্য সংঘাতের জন্য ঘাটালের মানুষের ক্ষতি হচ্ছে বলে দাবি করেছেন দেব। তাঁর কথায় বন্যা হয়ে যাওয়ার পর তার জন্য সাহায্য পাঠানো হয় কেন্দ্র থেকে। কিন্তু সেটা কাম্য নয়। যদি সাহায্যের টাকা আগেই পাঠানো হত তাহলে আর বন্যা হত না। ঘাটালের মানুষের এত সমস্যার মুখোমুখি হতে হত না। এই পরিস্থিতির বদল আনতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী পদে আসীন হওয়া প্রয়োজন, মত পশ্চিম মেদিনীপুর তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি দেবের।

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সরব মমতা বন্দ্যোপাধ্যায়ও। দুর্গত এলাকা পরিদর্শনের পর তিনি জানান, বহুবার কেন্দ্র সরকারের কাছে ঘাটাল মাস্টার প্ল্যানের কথা জানিয়েছেন তিনি। কিন্তু কেন্দ্র এ নিয়ে কোনও উৎসাহ দেখায়নি। এই বন্যা সম্পূর্ণরূপে পরিকল্পিত বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বলেছেন প্রশাসনকে আরও ভাল করে কাজ করতে হবে।

একুশের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার পর তৃণমূলের লক্ষ্য এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচন। দিল্লিকেই পাখির চোখ করে বিজেপি বিরোধী জোটের বিষয়ে তৎপর রাজ্যের শাসকদল। আগামী দিনে বিরোধী জোটের নেতৃত্ব দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর মাঝেই তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইলেন দেব, যা সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপটে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।খবর দ্য ওয়ালের / এনবিএস / ২০২১ / একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *