ঢাকা, শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন
লাইফ সাপোর্টে বিশ্বসেরা অলরাউন্ডার
এনবিএস ওয়েবডেস্ক :

লাইফ সাপোর্টে বিশ্বসেরা অলরাউন্ডার

লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিস কেয়ার্নসকে। নিউজিল্যান্ডের ক্রিকেটের উত্থানলগ্নের সেরা অল-রাউন্ডার ছিলেন তিনি। সম্প্রতি হঠাৎ করেই তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, ৫১ বছর বয়সী সাবেক কিউই অল-রাউন্ডারকে এখন লাইফ সাপোর্টে রাখা হয়েছে। কোনো চিকিৎসাতেই তিনি সাড়া দিচ্ছেন না।

অসুস্থ হয়ে পড়ার সময় কেয়ার্নস ক্যানবেরাতে অবস্থান করছিলেন। নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, গত সপ্তাহে হার্টজনিত সমস্যায় কেয়ার্নস গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে ক্যানবেরায় একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এরপর থেকে তার বেশ কয়েকটি অস্ত্রোপচার হয়েছে। কিন্তু  কোনো চিকিৎসাতেই তার শরীর তেমন কোনো সাড়া দিচ্ছে না। তাকে এখন উন্নতি চিকিৎসার জন্য সিডনিতে নেওয়ার প্রক্রিয়া চলছে।

১৯৮৯ সালে অভিষেকের পর ২০০৬ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ৬২ টেস্ট, ২১৫ ওয়ানডে আর ২টি টি-টোয়েন্টি খেলেন। রঙ্গিন পোশাকে তিনি ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডারদের একজন। ডানহাতি ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি তিনি মিডিয়াম পেস বোলিংও করতেন। ২০০০ সালে তিনি উইজডেনের বর্ষসেরা পাঁচ ক্রিকেটারের একজন হিসেবে নির্বাচিত হয়েছিলেন। কেয়ার্নসের বাবা বাবা ল্যান্সও নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলেছেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: