ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন
কলকাতার হাসপাতালে শিশু বদল! মৃত শিশু দেখে মায়ের দাবি, তাঁর সন্তান নয়
এনবিএস ওয়েবডেস্ক :

কলকাতার হাসপাতালে শিশু বদল! মৃত শিশু দেখে মায়ের দাবি, তাঁর সন্তান নয়

শিশুবদলের অভিযোগ উঠল খাস কলকাতার চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালের বিরুদ্ধে! পরিবারের দাবি, সদ্যোজাত মাকে মৃত সন্তান দেখানো হয়েছে। সেই সন্তান তাঁর নয় বলে জানিয়েছেন মা। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানোর পরে পুলিশের দ্বারস্থ পরিবার।

জানা গেছে, এ মাসের ২ তারিখে এক পুত্রসন্তানের জন্ম দিয়েছিলেন বজবজের বাসিন্দা এক তরুণী। অভিযোগ, এর চার দিন পরে ওই শিশুর পরিবারকে জানানো হয়, সন্তানের মৃত্যু হয়েছে। এখানেই অভিযোগ তুলেছেন সদ্যপ্রসূতি মা ও তাঁর পরিবার। তাঁদের দাবি, চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালে তাঁদের শিশু বদলে দেওয়া হয়েছে অন্য কারও মৃত সন্তানের সঙ্গে।

অভিযোগকারী মা পারমি দাসের অভিযোগ, তাঁর বাচ্চা বদল করা হয়েছে। জন্মানোর পরে চার দিন অন্য জায়গায় ছিল বাচ্চা। তার পরে হঠাৎ তাঁকে জানানো হয়, তাঁর বাচ্চা মৃত।

বজবজের ওই পরিবারের অভিযোগ, মারা গেছে বলে মাত্র একঝলক দেখানো হয়েছিল সদ্যোজাতকে। তাও তার মাকে দেখানোই হয়নি। শিশুর দেহও তাঁদের হাতে দেওয়া হয়নি বলে দাবি। তাঁরা জানিয়েছেন, মৃত বাচ্চার একটা ছবি তুলে রেখেছিলেন তাঁরা। সেই ছবি দেখেই পরে ওই সন্তান তাঁর নয় বলে সন্দেহ হয় মায়ের।
ঘটনায় তদন্তের আশ্বাস দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। চিত্তরঞ্জন সেবাসদনের প্রিন্সিপাল আশিস মুখোপাধ্যায় জানিয়েছেন, গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হবে অভিযোগ। তদন্তের আশ্বাস দিয়েছে পুলিশও।খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: