ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন
কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল লক! ইনস্টায় মোদী সরকারকে তীব্র কটাক্ষ দলের
এনবিএস ওয়েবডেস্ক :

কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল লক! ইনস্টায় মোদী সরকারকে তীব্র কটাক্ষ দলের

 কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল লক করে দেওয়ার অভিযোগ উঠল। বৃহস্পতিবার কংগ্রেসের তরফে জানানো হয়েছে দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল এবং নেতানেত্রীদের অন্তত পাঁচ হাজার অ্যাকাউন্ট লক করে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে যথেষ্ট আলোড়ন তৈরি হয়েছে।

দিন কয়েক আগে দিল্লিতে ন’বছরের শিশুকে ধর্ষণ ও খুনের ঘটনায় তাঁর পরিবারের লোকজনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাহুল গান্ধী। সেই ছবি টুইটারে পোস্ট করার পর অভিযোগ ওঠে, রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট সাময়িকভাবে লক করে দেওয়া হয়েছে। ওই পোস্টটিও টুইটার থেকে মুছে দেওয়া হয়। এরপরেই অভিযোগ ওঠে টুইটার কর্তৃপক্ষের এই আচরণ পক্ষপাতমূলক। তা নিয়ে সমালোচনার জেরেই কি কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করা হল? প্রশ্ন উঠেছে।


বৃহস্পতিবার সকালে ইনস্টাগ্রামে দেখা যায় কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের স্ক্রিনশট। সেখানে টুইটারের তরফে মেসেজটিও দেখা যায়, যাতে লেখা হয়েছে সংস্থার শর্তাবলী লঙ্ঘন করার কারণে অ্যাকাউন্ট লক করা হয়েছে।

কী শর্ত লঙ্ঘন করা হয়েছে?


এক্ষেত্রে ব্যক্তিগত তথ্য ফাঁস করার অভিযোগ তোলা হয়েছে। অনুমতি ছাড়া তা ফাঁস করা টুইটারের শর্তাবলীর বিরুদ্ধে।

স্ক্রিনশট দেখিয়ে কংগ্রেস ইনস্টাগ্রাম থেকে প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখে, ‘মোদীজি, আপনি কত ভয় পেয়েছেন? মনে করিয়ে দিচ্ছি, দেশের স্বাধীনতার জন্য কংগ্রেস লড়াই করেছে। সবসময় অহিংসা আর সত্যের সঙ্গে থেকেছে। আমরা তখনও জিতেছিলাম। আমরা আবারও জিতব।

টুইটার অ্যাকাউন্ট লক করার মানে হল, সেই অ্যাকাউন্ট থেকে কোনও টুইট করা যাবে না। রিটুইট বা লাইক করা যাবে না। শুধু ব্যক্তিগত মেসেজ পাঠানো যাবে।

অ্যাকাউন্ট লক করা নিয়ে কংগ্রেস যে অভিযোগ তুলেছে সেবিষয়ে টুইটারের তরফে এখনও কোনও জবাব দেওয়া হয়নি।

কংগ্রেসের অভিযোগ, টুইটারকে চাপ দিচ্ছে কেন্দ্র সরকার। বিজেপি নেতারা একই ধরনের পোস্ট করলেও তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয় না বলে অভিযোগ করা হয়েছে। খবর দ্য ওয়ালের  / এনবিএস/ ২০২১/ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *