ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৩ অপরাহ্ন
১৬ আরোহী নিয়ে রাশিয়ার হেলিকপ্টার বিধ্বস্ত
এনবিএস ওয়েবডেস্ক :

১৬ আরোহী নিয়ে রাশিয়ার হেলিকপ্টার বিধ্বস্ত

১৬ জন আরোহী নিয়ে রাশিয়ার একটি এমআই-৮ হেলিকপ্টার দূরপ্রাচ্যের কামচাটকা এলাকায় বিধ্বস্ত হয়েছে। রাশিয়ার জরুরি বিভাগ এবং কয়েকটি বার্তা সংস্থা জানিয়েছে, নয়জনকে জীবিত অবস্থায় পাওয়া গেছে এবং সাতজন নিখোঁজ রয়েছেন।

রাশিয়ার ভিটইয়াজ-অ্যারো কোম্পানি হেলিকপ্টারটি পরিচালনা করছিল এবং এতে ১৩ জন যাত্রী এবং তিনজন ক্রু ছিলেন। স্থানীয় জরুরী বিভাগ জানিয়েছে, ১৬ আরোহী নিয়ে হেলিকপ্টারটি কামচাটকা উপদ্বীপের দক্ষিণ একটি হ্রদের পাড়ে জরুরি অবতরণ করে।

রুশ সরকারি বার্তা সংস্থা রিয়া নিউজ জানিয়েছে, মস্কো এবং সেন্ট পিটার্সবার্গ থেকে পর্যটকদের বহন করছিল ওই হেলিকপ্টারটি। রিয়া নিউজ জানিয়েছে, হেলিকপ্টারটি এসব পর্যটককে নিয়ে হ্রদের মধ্যে পড়ে।

কামচাটকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাত দিয়ে ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা জানিয়েছে, ঘটনাস্থল থেকে নয়জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। এ বিষয়ে তাস নিউজ এজেন্সি জানিয়েছে সাতজন যাত্রী এবং দুজন ক্রু সদস্যকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

প্রাকৃতিক আকর্ষণীয় দৃশ্যাবলীর জন্য কামচাটকা উপদ্বীপ পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। রাশিয়ার রাজধানী মস্কো থেকে ছয় হাজার কিলোমিটার পূর্বে এবং আলাস্কা থেকে দুই হাজার কিলোমিটার পশ্চিমে কামচাটকা উপদ্বীপ অবস্থিত।

সাম্প্রতিক বছরগুলোতে বিমান চলাচলের ক্ষেত্রে রাশিয়া নিরাপত্তার মান বাড়াতে সক্ষম হয়েছে কিন্তু পুরনো দিনের হেলিকপ্টার ও বিমানগুলোতে দুর্ঘটনা অনেকটা সাধারণ বিষয় হয়ে রয়েছে। গত জুলাই মাসে কামচাটকা উপদ্বীপে রাশিয়ার একটি দুই ইঞ্জিন বিশিষ্ট অ্যান্টোনভ এএন-২৬ বিমান বিধ্বস্ত হয়ে ২৮ আরোহীর সবাই নিহত হন। ​খবর পার্সটুডে / এনবিএস/২০২১/ এক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *