ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন
বিশ্ব সেরা অ্যাপ Crook Catchcer
এনবিএস ওয়েবডেস্ক :


বিসমিল্লাহির রহমানির রাহীম, বন্ধুরা সবাই কেমন আছেন? আশাকরি মহান প্রতিপালকের দয়ায় ও মায়ায় সবাই নিজ নিজ স্থানে ভালো সুস্থ আছেন।

বন্ধুরা আমরা সবাই অনেক আতঙ্কে থাকি যে কখন আপনার/আমার মোবাইল চুরি হয়ে যায়। মনে করেন আমরা অনেক সময় আমাদের মোবাইল বিভিন্ন জায়গায় চার্জে রেখে বাহিরে বা অন্য কোথাও চলে যাই। এই অবস্থায়/যে কোন অবস্থাতেই মোবাইল চুরি হয়ে গেল। এখন কথা হলো আমরা হারিয়ে যাওয়া মোবাইল বা চুরি হয়ে যাওয়া মোবাইল কি আর ফিরে পাব না। বন্ধুরা আমরা একটু চেষ্টা করলে অবশ্যই মোবাইল ফেরত পাওয়া সম্ভব। আজ আমি আপনাদের সামনে বিশ্বের সেরা একটি এপ্লিকেশন নিয়ে হাজির হয়েছি। যে এপ্লিকেশন প্রত্যেক স্মার্টফোনের সু-রুমে ৩০০/৫০০ টাকা করে বিক্রি হচ্ছে। এপ্লিকেশনটি আমার কাছে অসাধারণ লেগেছে এবং আমি আশাবাদী আপনাদের কাছেও অসাধারণ লাগবে। এই এপ্লিকেশনটি এক্টিভ করে রাখেন শুধু মাত্র আপনার নিজের ফোনের নিরাপত্তার জন্য। বন্ধুরা এই এপ্লিকেশনটি দ্বারা আপনার চুরি হয়ে যাওয়া মোবাইল বের করবেন কিভাবে তা নিয়ে আলোচনা করব শেষে। তাহলে চলুন আর দেরি না করে মূল টপিকে চলে যাই।

১. বন্ধুরা প্রথমে আপনাকে চলে যেতে হবে আপনার ফোনের Play store এ।

২. সার্চবারে লিখতে হবে Crookcatcher।

৩. তারপর এই এপ্লিকেশনটি এখানে ক্লিক করে ইন্সটল করে ওপেন করে নিবেন।

৪. ওপেন হয়ে গেলে এই বার্টনে ক্লিক করতে হবে।

৫. তারপর এখানে Activate Now এ ক্লিক করবেন।

৬. নিচে আবারও Active নামে আরেকটি অপশন পাবেন, এখানে ক্লিক করে দিবেন।

৭. পরে Next এ ক্লিক করবেন।

৮. তারপরে এখানে দেখুন Attempts limit এখানে ক্লিক করে Attempts limit 1 সিলেক্ট করে, Next. এ ক্লিক করে দিবেন।

৯. তারপরে এখানে Location অপশনটি অন করে দিবেন। তারপরে Next এ ক্লিক করতে হবে।

১০. Next এ ক্লিক করার পর এই যে Activate now এখানে ক্লিক করে দিবেন।

১১. তারপরে আপনার সামনে আপনার ফোনে যতগুলো G-mail আছে সব শো করবে। এখান থেকে ভালো একটি G-mail সিলেক্ট করে ok তে ক্লিক করে দিবেন।

১২. এখানে Next এ ক্লিক করে দিবেন।

১৩. এখানে দুটি অপশন দেখতে পাবেন দুটি অন করে দিবেন। অন করার পরে সাথে সাথে Try it now এখানে ক্লিক করে দিবেন।

এপ্লিকেশনটি আপনার যে উপকারে আসবে

বন্ধুরা এখন আপনাদের মনের ভেতরে প্রশ্ন জাগতে পারে যে এপ্লিকেশন আমাদের কি উপকারে আসতে পারে। বন্ধুরা আমরা এই এপ্লিকেশনে যে G-mail দিয়েছিলাম সেই G-mail এর পাসওয়ার্ড আপনাকে অবশ্যই মনে রাখতে হবে। বন্ধুরা আপনার চুরি হয়ে যাওয়া মোবাইলে অবশ্যই লক করা আছে। আর এই লক খোলার জন্য চোর একবার হলেও অবশ্যই চেষ্টা করবে। আর যখন লক খুলবে না তখন অটো তার ছবি সিলেক্ট করা G-mail এ চলে যাবে। আর এই G-mail অন্য মোবাইলে লগইন করে দেখতে ও পাবেন এবং লোকেশন ট্র্যাকিং করতে পারবেন।

বন্ধুরা এই ছিলো আজকের টপিক। আশাকরি সাবার ভালো লেগেছে। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি, সবাই ভালো ও সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: