ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৪ অপরাহ্ন
সদ্য প্রয়াত কমরেড মানিক সমাজদারের স্মরণে শোকসভা অনুষ্ঠিত
এনবিএস ওয়েবডেস্ক :

সদ্য প্রয়াত কমরেড মানিক সমাজদারের স্মরণে শোকসভা অনুষ্ঠিত

১২ আগস্ট ২০২১ বিকাল ৪ টায় বাংলাদেশ কৃষক ফেডারেশনের কেন্দ্রীয় অফিস, ২৭/১১/১-এ তোপখানা রোড, ঢাকা-১০০০ এ সাউথ এশিয়ান পিপলস ফোরাম ও সাউথ এশিয়ান ইয়ুথ ফোরাম এর যৌথ আয়োজনে দক্ষিণ এশিয়ার জনগনের বন্ধু সদ্য প্রয়াত কমরেড মানিক সমাজদার স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়।

সভায় লাভলী ইয়াসমীনের সভাপতিত্বে ও জায়েদ ইকবাল খানের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কমরেড আবুল হোসাইন, কমরেড বদরুল আলম, শ্রমিক নেতা এএএম ফয়েজ হোসেন, ভূমিহীন নেতা সুবল সরকার, সাউথ এশিয়ান ইয়ুথ ফোরামের সভানেত্রী আশা মণি, দক্ষিণ এশিয়ান সমন্বয়ক রাইহান কবির রনো, শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন, আবদুল্লাহ বাছির, সাজ্জাদ সাজু প্রমুখ।

শোকসভায় বক্তারা কমরেড মানিক সমজদারের বর্ণাঢ্য জীবনের উপর আলোকপাত করে বলেন, মানিক সমজদার একজন ত্যাগী ও নিবেদিত প্রাণ ব্যক্তি ছিলেন। তিনি বাংলাদেশ-ভারত-পাকিস্তান পিপলস ফোরামের মাধ্যমে দক্ষিণ এশীয়ায় জনগণের মাঝে সংহতি ও মেলবন্ধন গড়ে তুলতে চেয়েছিলেন। তিনি ভারতবর্ষকে এক অখন্ড অস্তিত্ব হিসেবে কল্পনা করে তার মধ্যে এ অঞ্চলের মানুষের মুক্তির কথা ভাবতেন। তার এ ভাবনাকে বাস্তবে রূপ দিতে তার অনুসারীদের উপর ঐতিহাসিক দায় বর্তিয়েছে।

আলোচনার শুরুতে নেতৃত্ববৃন্দ কমরেড সমাজদারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *