ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন
যে কারো মোবাইলের SMS নিয়ে আসুন নিজের মোবাইলে | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


মোবাইলের Call Forwarding এর কথা আমরা অনেকেই জানি যে একটা ফোনে কল আসলে অন্য ফোনে Forward করে রিসিভ করা যায়। কিন্তু Sms Forwarding এর কথা কিন্তু অনেকেই জানেন না, একটা নাম্বারে যদি SMS আসে তাহলে রিসিভ করতে পারবেন না।

আজকের এই টিউনে দেখাব আপনি কিভাবে একটি ফোনে আসা SMS অন্য ফোনে দেখতে পারবেন।

বন্ধুরা প্রথমে বলি আপনি কিভাবে SMS Forwarding এর সুবিধা গুলো। মনে করেন আপনি দুটি ফোনে দুই সিম ব্যবহার করেন। এখন এখান থেকে একটি ফোন নিয়ে আপনি বাহিরে কোথাও গেলেন। এখন আপনার বাসায় যে ফোন আছে সেই ফোনে যদি কোন Sms আসে তাহলে আপনার সাথে থাকা ফোনে খুব সহজেই সেই Sms দেখতে পাবেন। এটা গেলো নিজের একটা ফোন থেকে অন্য ফোনে Sms Forward করার সুবিধা। কিন্তু আপনি চাইলে অন্য কারো ফোনে যদি এই সফটওয়্যার ইন্সটল করে দেন তাহলে তার ফোনে আসা সকল মেসেজ আপনি দেখতে পাবেন।

এবার বলি ক্ষতিকর দিকগুলো, বন্ধুরা আশাকরি এটি কেউ কোন খারাপ কাজের উদ্দেশ্য ব্যবহার করবেন না। কেননা আপনি যার ফোনে এটি সেটিংস করবেন তার ফোনে অনেক গুরুত্বপূর্ণ Sms থাকতে পারে যা আপনি দেখলে তার ক্ষতি হবে। তাই এই বিষয় আপনাকে মাথায় রাখতে হবে। আর আপনি যদি অন্য কারো ফোনে এটি ইন্সটল করেন তাহলে আশাকরি তাকে জানিয়ে এটি করবেন।

এখন আমি আপনাদের দেখিয়ে দেব Sms Forward করার জন্য আপনাকে কোন অ্যাপস ব্যবহার করতে হবে এবং কিভাবে সেট-আপ করে নিবেন।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে চলে যাই আজকের মূল টপিকে চলে যাই।

১. বন্ধুরা এই কাজটি করার জন্য আপনার ফোনে একটি অ্যাপস এর প্রয়োজন হবে। আর এই অ্যাপস ইন্সটল করার জন্য আপনাকে চলে যেতে হবে আপনার ফোনের গুগল প্লে-স্টোরে।

২. প্লে-স্টোরে যাওয়ার পর এই সার্চ বারে সার্চ করতে হবে SMS Forwader।

৩. এখানে অনেক অপশন দেখতে পাবেন কিন্তু আপনারা এই অ্যাপসটির উপর ক্লিক করবেন।

৪. ক্লিক করার পর আপনি এখান থেকে ডাউনলোড/ইন্সটল করে নিবেন।

৫. ইন্সটল করার পরে ওপেন করে নিবেন।

৬. এখানে SMS Forward করার জন্য আপনার Permission চাইবে Ok বার্টনে ক্লিক করবেন।

৭. এখানে একটি সতর্কবার্তা দেওয়া হবে যে এটা আপনার ফোনে কেউ ইন্সটল করছে কি না সেটা খেয়াল রাখার জন্য। এই অ্যাপস আপনার ফোনে ইন্সটল করা মানেই হচ্ছে কেউ আপনার ফোন থেকে SMS Forward করে তার মোবাইলে নিতে চাচ্ছে। তাই সাবধান থাকার জন্য এই সতর্ক বার্তা দিবে নিচ থেকে Ok বার্টনে ক্লিক করে দিবেন।

৮. এখানে আবার Permission দিতে হবে, নিচ থেকে Agreement যে Option আছে এখানে ক্লিক করে দিবেন।

৯. আরো ৩ বার Allow করতে হবে, Allow করে দিবেন।

১০. এরপর এরকম একটি ইন্টারফ্রেশ আপনার সামনে ওপেন হবে। ডান পাশে একটি প্লাস বার্টন আছে এটার উপর ক্লিক করে দিবেন।

১১. এখানে খেয়াল করুন উপরে Sms সিলেক্ট করাই আছে। নিচে যে নাম্বারে আপনি Sms Forward করতে সেই নাম্বার দিতে হবে। নাম্বার দেওয়ার সময় অবশ্যই মনে রাখতে হবে নাম্বারের Country Code দিতে হবে। নাম্বার দেওয়া হয়ে গেলে Next এ ক্লিক করবেন।

১২. এরপর একসাথে টানা ২ বার Next এ ক্লিক করবেন।

১৩. এখান থেকে Save এ ক্লিক করবেন। Save ক্লিক করার পরে Warning করবে যে এই ফোনে যত Sms আসবে সকল Sms ঐ নাম্বারে Forward হবে। আপনি শুধু এখান থেকে Ok বার্টনে ক্লিক করে দিবেন।

বন্ধুরা এই পর্যন্ত আপনার কাজ শেষ। এখন আপনি যে নাম্বার দিয়ে অ্যাপসটি সেটিংস করেছেন সেই নাম্বারে সব Sms Forward হবে।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি, সবাই ভালো ও সুস্থ থাকবেন। আশাকরি আজকের এই টিউন সবার অনেক ভালো লেগেছে। দেখা হবে আবার নতুন কোন টিউনে, নতুন কোন বিষয় নিয়ে। খোদা হাফেজ।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *